আলোচিত বাংলাদেশ চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ রাজনীতি

হাসপাতাল থেকে দু’কিশোরী অপহরণের প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: ধর্ষণের শিকার দুই কিশোরীকে রাঙ্গামাটি হাসপাতাল থেকে অপহরণ ও রাণী ইয়েন ইয়েনকে হামলার প্রতিবাদে খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল করেছে ইউপিডিএফ সমর্থিত পাহাড়ী ছাত্র পরিষদ,হিল উইমেন্স ফেডারেশনসহ ৩ সংগঠন। শুক্রবার বিকেলে খাগড়াছড়ি জেলা শহরের স্বনির্ভর এলাকা থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি চেঙ্গী এস্কায়ার হয়ে পুনরায় স্বনির্ভর গিয়ে সমাবেশ করে।

পিসিপির খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক অমল ত্রিপুরার সঞ্চালনায় ভারপ্রাপ্ত সভাপতি তপন চাকমার সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা হিল উইমেন্স ফেডারেশনের সভাপতি দ্বিতীয় চাকমা,গণতান্ত্রিক যুব ফোরামের সদস্য অতুল চাকমা প্রমূখ।

সমাবেশে বক্তারা,ধর্ষণের শিকার দুই কিশোরীকে রাঙ্গামাটি হাসপাতাল থেকে অপহরণ ও রাণী ইয়েন ইয়েনকে হামলার প্রতিবাদে জানিয়ে প্রশাসনকে এসকল ঘটনার জন্য দায়ী করেন। এছাড়াও পাহাড়ে চলামান ঘটনার সুষ্ঠ তদন্ত করে জড়িতদের বিরুদ্ধে শাস্তি মুলক ব্যবস্থা গ্রহণের দাবী জানান নেতৃবৃন্দরা।

এ সময় নেতৃবৃন্দরা পাহাড়ের সহিংসতার জন্য একটি কু-চক্রিমহল কাজ করে যাচ্ছে বলে ক্ষোভ প্রকাশ করে পাহাড়ী জনগোষ্ঠির উপর যে কোন ধরনের অত্যাচার হলেই দূর্বার আন্দোলন গড়ে তোলা হবে বলে হুশিয়ারী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *