চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে পিসিপি

প্রেস বিজ্ঞপ্তি:: ২১ ফেব্রুয়ারি মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। ১৯৫২ সালে এই দিনে নিজস্ব মাতৃভাষা রক্ষার্থে নিজের জীবনকে আত্মোৎসর্গ করেছেন সালাম, বরকত, রফিক, সফিক, জব্বারসহ আরো অনেকে । দিবসটি উপলক্ষে খাগড়াছড়ি জেলা শহরের কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মধ্যে দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) খাগড়াছড়ি জেলা শাখা।

বুধবার সকাল সাড়ে ৭টায় জেলা শহর মুক্তমঞ্চ এলাকায় একত্রিত হয়ে সকল জাতিসত্তার ভাষা-সংস্কৃতি, ইতিহাস সুরক্ষিত হোক! ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা এই শ্লোগানে প্রভাত ফেরী করে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্প স্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন। প্রভাতফেরীতে খাগড়াছড়ি জেলা শাখার সভাপতি তপন চাকমা ও সাধারণ সম্পাদক অমল ত্রিপুরা, সহ-সাধারণ সম্পাদক এলটন চাকমা, সাংগঠনিক সম্পদাক রুপেশ চাকমা, অর্থ সম্পাদক জহেল চাকমা, খাগড়াছড়ি সরকারি কলেজ শাখার সাধারণ সম্পাদক জেসীম চাকমা, খাগড়াছড়ি টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ শাখার সভাপতি রনেল চাকমা উপস্থিত ছিলেন। পরে একে একে ফুল দিয়ে শতাধিক নেতা-কর্মী, শুভাকাঙ্খি, সমর্থক ও সাধারণ শিক্ষার্থীরা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এছাড়াও একই স্লোগানে স্ব-স্ব শাখার ব্যানারে পানছড়ি, মহালছড়ি, মাটিরাঙ্গা, রামগড়, মানিকছড়ি ও লক্ষীছড়ি উপজেলা সদরগুলোতে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন পিসিপি’র নেতা-কর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *