চট্টগ্রাম জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

শহীদ দিবসে গুইমারায় নানা আয়োজন

নিজস্ব প্রতিবেদক:: অমর ২১শে ফেব্রুয়ারি আজ। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। মায়ের ভাষার দাবিতে বাঙালির আত্মত্যাগের মহিমায় ভাস্বর এক দিন। বাঙালির আত্মগৌরবের স্মারক অমর একুশের গৌরবময় এদিনে জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে মহান ভাষা শহীদদের, যাদের আত্মত্যাগে আমরা পেয়েছিলাম মায়ের ভাষায় কথা বলার অধিকার। যাদের ত্যাগে বাংলা বিশ্ব আসনে পেয়েছে গৌরবের অবস্থান।

একুশের প্রথম প্রহর থেকে বিনম্র শ্রদ্ধায় স্মরণ করা হয়েছে মহান ভাষা শহীদদের। মধ্যরাতের পর মানুষের হৃদয় নিংড়ানো ভালোবাসার ফুলে ফুলে ছেয়ে যায় শহীদ মিনার। প্রতি বৎসরের ন্যায় খাগড়াছড়ির গুইমারা উপজেলায় এবারো পালিত হয়েছে মহান আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

রাত ১২:০১ ঘটিকায় গুইমারা উপজেলা প্রশাসন কতৃক শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন, গুইমারা ইউপি, গুইমারা উপজেলা আওয়ামিলীগ, গুইমারা উপজেলা বিএনপি, গুইমারা উপজেলা প্রেসক্লাব, এছাড়াও বিভিন্ন সংগঠন পুস্পস্তবক অর্পন করেন।

সকালে গুইমারা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী, গুইমারা কলেজ, গুইমারা ইসলামীয়া দাখিল মাদ্রাসা, গুইমারা স: প্রা: বিদ্যালয়ের শিক্ষার্থীদের সম্মিলিতভাবে প্রভাতফেরীর আয়োজন করা হয়। এবং গুইমারা উপজেলা প্রশাসন কতৃক দিনব্যাপী একুশে বইমেলার আয়োজন করা হয়। এছাড়াও আওয়ামীলীগ ও বিএনপি আলোচনা সভাসহ নানা কর্মসূচী হাতে নিয়েছে বলে সূত্র জানায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *