চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ স্বাস্থ্য

সিন্দুকছড়ি জোনের উদ্যোগে দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ঔষধ বিতরণ

ইমরান হোসেন,নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ি’র মানিকছড়ি উপজেলায় ২৩শে ফেব্রুয়ারী শুক্রবার এলাকার হতদরিদ্র মানুষের মাঝে সিন্দুকছড়ি জোন কতৃক দিনব্যাপী বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়েছে।

মানিকছড়ি সরকারী রানী নিহার দেবী উচ্চ বিদ্যালয় মাঠে সিন্দুকছড়ি সেনা জোনের উদ্যোগে আয়োজিত এ কর্মসুচিতে এলাকার শত শত হতদরিদ্র পাহাড়ী-বাঙ্গালী মানুষ পেল বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ।

সেনাবাহিনীর নিজস্ব ডাক্তার ছাড়াও হার্ট ফাউন্ডেশন, ঢাকা, চট্টগ্রাম সহ দেশের বিভিন্ন মেডিকেল কলেজে হাসপাতাল থেকে আগত মেডিসিন, গাইনী, শিশু, সার্জারী ও হৃদরোগ সহ ১৬জন বিশেষজ্ঞ ডাক্তার ও দিনব্যাপী চিকিৎসা সেবা প্রদান করেন।

শুক্রবার সাপ্তাহিক বন্ধের দিনে মানিকছড়ি উপজেলা ছাড়াও পার্শ্ববর্তী উপজেলা গুইমারা, রামগড়, ও লক্ষীছড়ির প্রত্যান্ত জনপদ থেকে আগত রোগীরা সকাল থেকে সারিবদ্ধ ভাবে দাঁড়িয়ে বিনামুল্যে চিকিৎসা সেবা গ্রহন করে। সকালে সিন্দুকছড়ি সেনা জোন অধিনায়ক লেঃ কর্ণেল রুবাইয়াত মাহমুদ হাসিব আনুষ্ঠানিক এ কর্মসুচির উদ্ধোধন করেন এবং রোগীদের সাথে কথা বলেন।

চিকিৎসা সেবা নিতে আসা রোগী হ্ললাথোয়াইপ্রু মারমা জানান, পার্বত্য চট্টগ্রামের মানুষ অন্য যে কোন কিছুর তুলনায় বিশেষ্ণ ডাক্তার ও উন্নত চিকিৎসা সেবা থেকে বরাবরই বঞ্চিত। এখানে বিনামূল্যে বিশেষ্ণ ডাক্তার চিকিৎসা সেবা প্রদান করছে শুনে সে লক্ষীছড়ি উপজেলার মঘাইছড়ি প্রায় ৩০ কিঃমিঃ দুর থেকে এসেছে। হ্ললাথোয়াইপ্রু মারমার মত আগত অন্যান্য রোগীদের মুল বক্তব্য ছিলো এমনটাই।

সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত দিন শেষে প্রায় ৮৫০জন পাহাড়ী-বাঙ্গালী বিনা মূল্যে ঔষধ ও চিকিৎসা সেবা গ্রহণ করেছে বলে সিন্দুকছড়ি জোনের ক্যাপ্টেন মাহমুদ সাংবাদিকদের জানান। প্রত্যন্ত পাহাড়ি জনপদে রোগীদের ব্যাপক সাড়া দেখে সন্তুষ্ট বলেন জানান বিশেষজ্ঞ ডাক্তাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *