আলোচিত বাংলাদেশ চট্টগ্রাম দেশের খবর পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ রাজনীতি

গুইমারায় মোহাম্মদ আলী চৌধুরীর অশ্রুসিক্ত বিদায়: দাফন সম্পন্ন

আল-মামুন:: গুইমারায় সকলের চোখে জ্বলে অশ্রুসিক্ত বিদায় দেওয়া হলে গুইমারা উপজেলা আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সভাপতি ও খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাবেক সহ-সভাপতি শেখ মোহাম্মদ আলী চৌধুরীকে (৬৪)। সোমবার বিকেলে বাদ আসর গুইমারা উপজেলা কেন্দ্রীয় মসজিদ মাঠে যানাজা শেষে কেন্দ্রীয় কবর স্থানে তার দাফন সম্পন্ন করা হয়।

তার যানাজার নামাজে খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম,জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক জাহেদুল আলম , সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সভাপতি জাহাঙ্গীর আলম,গুইমারা উপজেলা বিএনপির সভাপতি মো: ইউসুফ,মানিকছড়ি উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও প্রেসক্লাবের সভাপতি মাঈন উদ্দিন,গুইমারা উপজেলা প্রেসক্লাবের সভাপতি নুরুল আলম,বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীসহ সর্বস্থরের মানুষ অংশ নেয়।

তার মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে গুইমারা উপজেলায়। এ নেতার মৃত্যুর খবরে বিভিন্ন জেলা থেকে তার গুনগ্রাহী ও স্বজনরা ছুটে আসে। মেয়র রফিকুল আলম নিহতের ছেলে-মেয়েদের জন্য নগদ অর্থ প্রদান করেন এবং পড়ালেখার দায়িত্বভার নিয়ে প্রতিমাসে অর্থ প্রদানসহ তার ছেলেকে চাকুরী দেওয়ার প্রতিশ্রুতি দেন।

তার মৃত্যুর খবরে পেয়ে লাশ দেখতে ও সমবেদনা জানাতে ছুটে আসেন, খাগড়াছড়ির আওয়ামীলীগ নেতা ও সাবেক ট্টাক্স ফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা,খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার,আওয়ামীলীগ নেতা ও খাগড়াছড়ি জেলা পরিষদ সদস্য মংশেইপ্রু চৌধুরী অপু,জেলা শ্রমিকলীগের আহবায়ক নুরনবী, খাগড়াছড়ি জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি নুরুল আজম, গুইমারা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর ইউপি চেয়ারম্যান মেমং মারমা,গুইমারা উপজেলা যুবলীগের সভাপতি বিপ্লব শীল,ছাত্রলীগের সভাপতি সাগর চৌধুরী প্রমূখ।

তিনি দীর্ঘদিন ধরে অসুস্থ থাকার পর মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তিনি ২ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছে। তিনি ১৯৫৭ সালের ১৫ নভেম্বর রাঙ্গামাটি জেলার পুরানবস্থি জম্ম গ্রহণ করেন। তার পিতা: মৃত নেজামত আলী চৌধুরী ও মাতা মৃত-মনজুরা বেগম। তিনি সোমবার ভোরে গুইমারা বাজারপাড়াস্থ নিজ বাড়ীতে শেষ নি:শ্বাস ত্যাগ করেন।

শেখ মোহাম্মদ আলী ছাত্র জীবন থেকে বঙ্গবন্ধুর নীতি আর্দশকে লালন করে বাংলাদেশ আওয়ামীলীগ করে আসছেন। সেই সাথে তিনি দুসময়ে একক ভাবে গুইমারায় নেতৃত্ব দিয়ে দলকে সুসংঘটিত করে আওয়ামীলীগের প্রতিষ্ঠা সভাপতি ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করেছিলেন। এক পর্যায়ে বয়সের ভার,অসুস্থতা আর দুর্ঘটনায় শয্যাশায়ি হয়ে পড়েন তিনি। এর পর দীর্ঘ দিন অসুস্থ থেকে সোমবার ভোরে ইহকালের মায়াত্যাগ করে তিনি সকলকে কাঁদিয়ে চলে গেলেন না ফেরার দেশে।

এ সময় নেতৃবৃন্দরা তার পরিবারের প্রতি সমবেনা জানিয়ে তার আত্মার শান্তি কামনা করে বলেন, খাগড়াছড়িবাসী আজ আওয়ামীলীগের ত্যাগী ও একসহযোদ্ধা হারালো। যে ক্ষতি পুরণ হওয়ার নয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *