চট্টগ্রাম জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ রাজনীতি

খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে যথাযোগ্য মর্যাদায় ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস পালন করেছে প্রশাসন,খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের দু’অংশসহ সর্বস্থরের মানুষ। সকালে জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন করে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্য্য ও শহীদ মিনারে ফুলেল শ্রদ্ধা জানান নেতৃবৃন্দরা।

পরে নারকেল বাগানস্থ জেলা আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে র‌্যালী শহীদ বেদীতে গিয়ে ফুল দিয়ে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে দলীয় কার্যালয়ে ফিরে আলোচনা সভা করে। র‌্যালীতে গুইমারা ও দীঘিনালাসহ বিভিন্ন উপজেলা নেতাকর্মীরা বিশাল বহর নিয়ে অনুষ্ঠানে অংশ নেয়।

এ সময় খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অধ্যক্ষ সমির দত্তর সভাপতিত্বে,সাবেক টাক্সফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা,খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, জেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার,শ্রম বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী,আওয়ামীলীগ নেতা আবুল কাঁশেম চেয়ারম্যানসহ সিনিয়র নেতৃবৃন্দরা এতে বক্তব্য রাখেন।

অন্যদিকে-খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে খাগড়াছড়ি স্টেডিয়ামে আনুষ্ঠানিক ভাবে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন,কুজকাওয়াজ ও খেলাদুলাসহ নানা কর্মসূচী হাতে নেয়। সকাল শহীদ বেদিতে ফুল দিয়ে একে একে শ্রদ্ধা নিবেদন করেন, পার্বত্য চট্টগ্রাম টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা,পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী,জেলা প্রশাসক মো: রাশেদুল ইসলাম, পুলিশ সুপার আলী আহমদ খানসহ বিভিন্ন প্রশাসনের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

পরে দলীয় কার্যালয়ে আলোচনা করে। এ সময় বক্তব্যে নেতৃবৃন্দরা বলেন, জাতির শ্রেষ্ঠ সন্তানদের আত্মত্যাগের কথা স্মরণ করে শহীদদের আত্মার শান্তি কামনা করা হয়।

অপর দিকে জেলা প্রশাসক আয়োজিত অনুষ্ঠান শেষে, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের বিভক্ত অংশের সভাপতি ও সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা সমর্থিতরা শহরের কদমতলীস্থ অস্থায়ী কার্যালয় থেকে একটি র‌্যালী বের করে। শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধুর স্মৃতি ভাস্কর্য্য ও শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানায়। এছাড়াও জেলা প্রশাসন, পুলিশ প্রশাসক, পৌর প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সর্বস্থরের মানুষ পৃথক পৃথক ভাবে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *