চট্টগ্রাম জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

গুইমারায় স্বাধীনতা দিবস উদযাপন

নিজস্ব প্রতিবেদক:: আজ ২৬ মার্চ, মহান স্বাধীনতা ও জাতীয় দিবস। বাঙ্গালীর শৃঙ্খল মুক্তির দিন। বিশ্বের বুকে লাল-সবুজের পতাকা ওড়ানোর দিন। পরাধীনতার শৃঙ্খল ভেঙে ১৯৭১ সালের এই দিনে বাংলাদেশের স্বাধীনতা ঘোষিত হয়েছিল।

বিশ্বের বুকে স্বাধীন অস্তিত্ব ঘোষণা করেছিল বীর বাঙ্গালী। ইতিহাসের পৃষ্ঠা রক্তে রাঙিয়ে, আত্মত্যাগের অতুলনীয় দৃষ্টান্ত সৃষ্টি করে একাত্তরের এই দিন যে সংগ্রামে ঝাঁপিয়ে পড়েছিল এ দেশের মানুষ, দীর্ঘ ৯ মাসের মুক্তিযুদ্ধে এক সাগর রক্তের বিনিময়ে স্বাধীনতা অর্জন তার চূড়ান্ত পরিণতি।

আজ মহান স্বাধীনতা দিবস। মহান এই দিবসে অন্যান্য স্থানের ন্যায় গুইমারায় পালিত হয়েছে মহান স্বাধীনতা দিবস।

২৬শে মার্চ প্রত্যুষে একত্রিশবার তোপধ্বনি, সূর্যোদয়ের সাথে সাথে গুইমারা মডেল উচ্চ বিদ্যালয় শহীদ মিনারে পুস্পস্তবক অর্পন,সারাদেশে একযোগে জাতীয় সংগীত পরিবেশনের সাথে জাতীয় পতাকা উত্তোলন, শান্তির প্রতিক পায়রা উম্মুক্তকরন, পুলিশ, আনসার-ভিডিপি, স্কাউটস, গার্লস গাইড, শিশু-কিশোর ও যুব সংগঠন এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বর্ণাঢ্য কুচকাওয়াজ, শরীরচর্চা ও ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের সভাপতি গুইমারা উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, দেশের সর্বস্তরের বর্তমানে ব্যাপক উন্নয়ন কর্মকান্ড পরিচালিত হচ্ছে। দেশ এখন উন্নয়নের মহাসড়কে।

সরকারের গৃহীত বিভিন্ন উন্নয়ন কর্মকান্ডের ফলে আমাদের দেশের অগ্রগতি ধারাবাহিকতা আজ বিশ্বব্যাপি স্বীকৃত। এই উন্নয়নের অগ্রযাত্রায় আমাদের প্রিয় নবসৃষ্ট গুইমারা উপজেলা ও পিছিয়ে নেই। এখানে ও সর্বক্ষেত্রে উন্নয়নের উন্নয়নের ছোয়া লেগেছে।

দুপুর ১২ টায় উপজেলা নির্বাহী অফিসারের অস্থায়ী কার্যালয়ে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এবং সন্ধ্যা সাড়ে সাতটায় পুরস্কার বিতরনী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *