আলোচিত বাংলাদেশ ক্রাইম নিউজ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

তিন বাঙ্গালী অপহরণে বিএনপি ও সম-অধিকার আন্দোলনের হুশিয়ারী

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার মো: বাহার (ড্রাইভার) সহ ৩ বাঙ্গালী ব্যবসায়ীকে মহালছড়ির মাইসছড়ি যাওয়ার পথে অজ্ঞাত অস্ত্রধারী সন্ত্রাসীরা কর্তৃক অপহরণের অভিযোগ এনে তার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে খাগড়াছড়ি জেলা বিএনপি ও সম-অধিকার খাগড়াছড়ি জেলা শাখা।

গতকাল সোমবার বিকাল সাড়ে ৩টায় অপহৃত বাহার, মহরম আলী,সালাউদ্দিনকে অপহরণ করা হয় বলে জানান বিএনপি। তাদের সকলের বাড়ী মাটিরাঙ্গা উপজেলায়।

এখনো তাদের কোন খোঁজ পাওয়া যায়নি বলে জানিয়ে প্রেস বিজ্ঞপ্তিতে বিএনপি অপহৃতদের জীবন নাশের শঙ্কা প্রকাশ করে দ্রুত বাহারসহ ৩ বাঙ্গালী ব্যবসায়ীর নি:শর্ত মুক্তি দাবী করেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া। তিনি অপহরণের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

একই সাথে কর্মকান্ড, অপহরণ, চাঁদাবাজি, মুক্তিপন আদায় বন্ধ করে স্বশস্ত্র গ্রুপগুলো কাছে থাকা অবৈধ অস্ত্র উদ্ধারের আহ্বান জানায় দলটি। খাগড়াছড়ি জেলা বিএনপির ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক মো: আবু তালেব ও সম-অধিকার আন্দোলনের খাগড়াছড়ি জেলার সাধারণ সম্পাদক মোশাররফ স্বাক্ষরিত পৃথক বিবৃতিতে এ দাবী জানানো হয়।

সম-অধিকারের পক্ষ থেকে জানানো হয়, সম্প্রতিকালে পাবর্ত্য চট্টগ্রামে অস্ত্রধারী সন্ত্রাসী কর্তৃক গুম,খুন অপহরন ও চাঁদাবাজী বেড়ে যাওয়ায় সাধারণ মানুষ আতঙ্কিত। এ সকল হত্যাকান্ড বন্ধ না হলে পাবর্ত্য চট্টগ্রাম সমঅধিকার আন্দোলন পাহাড়ের সকল সম্প্রদায়কে সাথে নিয়ে বৃহত্তর প্রতিবাদ ও প্রতিরোধের আন্দোলন গড়ে তুলবে বলে হুশিয়ারী জানান।

এ ঘটনার জন্য সংগঠনটি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অপহৃত তিনজনের নি:শর্ত মুক্তির দাবী করেন। দ্রুত তাদের মুক্তি না দিলে খাগড়াছড়ি জেলা সম-অধিকার আন্দোলন বৃহত্তর কর্মসূচী হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *