চট্টগ্রাম পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ সাফল্যের বাংলাদেশ

খাগড়াছড়িতে তিন লেখকের বই’র আবরণ উন্মোচন


আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে সাংবাদিক প্রদীপ চৌধুরী, উন্নয়নকর্মী মথুরা বিকাশ ত্রিপুরা ও চিংলামং চৌধুরীসহ তিন বইয়ের আনুষ্ঠানিক আবরণ উন্মোচন করা হয়েছে। বুধবার সকাল ১১টায় খাগড়াছড়ি প্রেসক্লাব সভাপতি জীতেন বড়ুয়ার সভাপতিত্বে প্রেসক্লাবের হল রুমে আবরণ উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

এতে দৈনিক অরণ্যবার্তার সম্পাদক চৌধুরী আতাউর রহমান রানা, খাগড়াছড়ি জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা, পাজেপ সদস্য খগেশ্বর ত্রিপুরা, সাংবাদিক ইউনিয়ন সভাপতি নুরুল আজম,লেখক মথুরা বিকাশ ত্রিপুরা,অংথুই মারমাসহ স্থানীয় উপস্থিত ছিলেন।

লেখক ও সাংবাদিক প্রদীপ চৌধুরী সম্পাদিত অক্ষর,মথুরা বিকাশ ত্রিপরার উংবালে এ হু হু হু, চিংলামং চৌধুরীর লেখা আখ্যিং তাইংথা লাইংমা (সময়সেতু পথে) নামের তিনটি বইয়ের লেখনির বিভিন্ন দিক বিবেচনা করে প্রশংসা করেন খাগড়াছড়ি পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে কংজরী চৌধুরী বলেন, লেখনির মধ্য দিয়ে প্রতিভা অন্বেষণের সে চর্চা ধরে রাখতে হবে। পাবর্ত্য এ জনপদের লেখকদের বইয়ে স্থানীয়দের জীবন ধারণ,সংস্কৃতি,ঐতিহ্যসহ বিভিন্ন বিষয় উঠে আসছে বলে তিনি মন্তব্য করেন।

এ সময় তিনি গুণীজনদের সম্মানত্বে পার্বত্য জেলা পরিষদ ধাপে ধাপে সংবর্ধনা বিষয়টি তুলে ধরে বলেন, গুণীজনদের সম্মান করা না গেলে পাহাড়ে গুণীজনের সৃষ্টি হবে না। তাই সকলের সহযোগিতা কামনা করে তিনি ৩ লেখকে পঞ্চাশ হাজার টাকা করে দেড় লক্ষ টাকা প্রধানের প্রতিশ্রুতি দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *