পার্বত্য চট্টগ্রাম প্রশাসন ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে উদ্বাস্তু ৪৫ পরিবারের মাঝে প্রশাসনের ত্রাণ বিতরণ

নুরুল আলম:: খাগড়াছড়ির মহালছড়িতে উদ্বাস্তু ৪৫ পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেছে প্রশাসন। শুক্রবার সকাল ১১টায় মহালছড়ির মুবাছড়ি খুলারাম পাড়া উচ্চ বিদ্যালয়ের মাঠে বিভিন্ন গ্রাম থেকে উদ্বাস্তু ৪৫ পরিবারের মাঝে ত্রাণ ও মশারী এ বিতরণ করা হয়।

এ সময়, মহালছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা তামান্না নাসরিন ঊর্মি, মহালছড়ি উপজেলা চেয়ারম্যান বিমল কান্তি চাকমা,ভাইস চেয়ারম্যান কাকলী খীসা, সদর ইউপি চেয়ারম্যান রতন শীল,মুবাছড়ি ইউপি চেয়ারম্যান বাপ্পী খীসাসহ স্থানীয় জনপ্রতিনিধিরা এ সময় উপস্থিত ছিলেন।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে পার্বত্য চট্টগ্রামে চলমান সহিংসতা,খুন,অপহরণ,গুলি বিনিময়ের অংশ হিসেবে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএন লারমা) সমর্থিত ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যদের বৈসাবি উৎসব চলাকালীন বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে প্রাণনাশের হুমকি ও বাড়ি ছাড়া করার অভিযোগ উঠেছে ইউপিডিএফ’র বিরুদ্ধে।

উদ্বাস্তু পরিবারগুলোর নারী ও শিশুরা এখন ঠাঁই নিয়েছে মহালছড়ির বিভিন্ন স্থানে। খাগড়াছড়ির মহালছড়ি, লক্ষ্মীছড়ি, মাটিরাঙা, গুইমারা ও রাঙামাটির নানিয়ারচর উপজেলার ২৫টির বেশী গ্রামের ৪৫ পরিবারকে হুমকি দেয়ার কথা নিশ্চিত করেছেন জনপ্রতিনিধিরা। জনপ্রতিনিধিরা অসহায় দাবি করে বৃদ্ধমান সমস্যা সমাধানে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন।

তবে অভিযোগ অস্বীকার করে ইউপিডিএফ সংগঠক মাইকেল চাকমা বলেন, পার্বত্য চট্টগ্রামের পরিস্থিতি অশান্ত রাখতে একটি পক্ষ পাহাড়ে সার্কাস চালু করেছে। জনপ্রতিনিধিদের ব্যানারে সেনাবাহিনীরা সার্কাস দলের সদস্যদের মাঝে ত্রাণ বিতরণ করে ইউপিডিএফর ভাবমূর্তি ক্ষুণœ করার চেষ্টা চালাচ্ছে বলে অভিযোগ করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *