জাতীয় পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে পাহাড় ধস সম্পর্কে সচেতনতা মূলক র‌্যালী ও কর্মশালা

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে পাহাড় ধস সম্পর্কে সচেতনতা বৃদ্ধি ও আগাম সর্তকর্তামূলক কার্যক্রম সম্পর্কিত র‌্যালী ও কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের আয়োজনে জেলা প্রশাসনের সহযোগিতায় খাগড়াছড়ি সরকারী উচ্চ বিদ্যালয় মাঠ থেকে এক র‌্যালী বের করা হয়।

র‌্যালিটি কোর্ট বিল্ডিং হয়ে শাপলা চত্তর ঘুরে টাউন হলে শেষ হয়। র‌্যালী পরবর্তী এক সচেতনতা মূলক পাহাড় ধসের আগাম করণীয় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়। র‌্যালী ও কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত শরনার্থী বিষয়ক টাক্সফোর্সের চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আবু সৈয়দ মুহম্মদ হাশিম, যুগ্ন সচিব ইউছুপ আলী, খাগড়াছড়ি জেলা প্রশাসক মোঃ রাশেদুল ইসলামসহ সরকারী কর্মকর্তা ও বিভিন্ন এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ ,বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও শিক্ষক বৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় পাহাড় ধসের পূর্বে এবং পাহাড় ধস সময়কালীন করনীয় সর্ম্পকে আলোচনা করা হয়। সেই সাথে পার্বত্যাঞ্চলে পাহাড় ধসের কারণ ও রোধ করনীয় সর্ম্পকে মতামত ব্যক্ত করেন কর্মশালায় অংশগ্রহনকারীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *