আলোচিত বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

গুইমারায় পাহাড় ধস সম্পর্কে সচেতনতা মূলক র‍্যালী ও আলোচনা সভা

মাদুদ রানা,নিজস্ব প্রতিবেদক:: গুইমারায় উপজেলা প্রশাসনের আয়োজনে পাহাড় ধস সম্পর্কে সচেতনতামূলক ও আগাম সতর্কতামূলক সম্পর্কিত র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত আলোচনায় সভাপতিত্ব করেন গুইমারা উপজেলা নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া।

আলোচনা সভায় পাহাড় ধসের আগে এবং পরে করনীয় বিষয় নিয়ে স্থিরচিত্র এবং ভিডিও ফুটেজ দেখিয়ে স্কুলকলেজ এর ছাত্রছাত্রী দের সচেতনতা বৃদ্ধির লক্ষে আলোচনা করা হয়।

গুইমারা উপজেলার নির্বাহী অফিসার পঙ্কজ বড়ুয়া তার বক্তব্যে বলেন, বিগত ৭-৮ বছর ধরে তিন পার্বত্য জেলায় সব চেয়ে বেশি পাহাড় ধস হয়েছে। ।নির্বিচারে পাহাড় কেটে বসতি তৈরি করা এবং পাহাড়ের প্রয়োজনীয় গাছ ধ্বংস করে জুমচাষ করার ফলে পাহাড় ধস বেশি হচ্ছে।

তিনি আরো বলেন, পার্বত্য জেলাকে সুন্দর রাখার জন্য পাহাড় কাটা থেকে বিরত থাকতে হবে। কেননা পাহাড়ে আমাদের বসবাস সেহেতু পাহাড়কে নিরাপদ রাখার দায়িত্ব আমাদের।

আলোচনা সভায় এ সময় আরো উপস্থিত ছিলেন, গুইমারা উপজেলা আওয়ামীলীগ সভাপতি জাহাঙ্গীর আলম,গুইমারা মডেল হাই স্কুলের প্রধান শিক্ষক সুশীল রঞ্জন পাল, গুইমারা দাখিল মাদ্রাসার সুপার জয়নুল আবেদীন, হাফছড়ি ইউপি চেয়ারম্যান চাইথোয়াই চৌধুরী, গুইমারা কলেজের প্রভাষক আব্দুর রাজ্জাক, এবং গুইমারা থানার ভারপ্রাপ্ত (তদন্ত) ওসি শফিকুল ইসলাম।সহ গুইমারা উপজেলার গণ্যমান্য ব্যক্তিবর্গ সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার মানুষ এতে অংশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *