আলোচিত বাংলাদেশ ক্রাইম নিউজ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

গুইমারায় অবৈধ ইটভাটাকে ভ্রাম্যমান আদালতের ৫০ হাজার টাকা জরিমানা

ফোরকানুল হক সাকিব,নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির গুইমারা উপজেলায় বাইল্যাছড়ি থেকে অনুমোদনছাড়া ভাটা স্থাপন,কাঠ পোড়ানোসহ বিভিন্ন অপরাধে মেসার্স কে সি ব্রিকস নামের একটি ইটভাটার মালিকতে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার দুপুর সাড়ে ১২টায় গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া এই মোবাইল কোর্ট পরিচালনা করেন। এ সময় জরিমানা করা আরোপীত অর্থ ডিসি আর মূলে তাৎক্ষণিক আদায় করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়–য়া জানান, জেলা প্রশাসকের অনুমোদন ছাড়া ভাটা স্থাপন, অবৈধ ভাবে কাঠ পোড়ানোসহ বিভিন্ন অপরাধে মেসার্স কে সি ব্রিকস নামক ইটভাটাকে পঞ্চাশ হাজার টাকা অর্থদন্ড আরোপ করা হয়েছে। অনুমোদনবিহীন সকল ইটভাটার বিরুদ্ধে ভ্রাম্যমান আদালত পরিচালানা করা হবে বলে তিনি জানান।

এ সময় তিনি আরো জানান, সরকারী অনুমোদনহীন এসব ইটভাটার কারনে পাহাড়ের গাছপালা,ফসলি জমি ধ্বংস হচ্ছে। সেই সাথে মাটির উর্ভরতা নষ্ট হওয়াসহ স্বাভাবিকভাবে পাহাড়ের ফলমূল ফলনের ব্যাঘাত ঘটছে বলে তিনি জানান।

একই সাথে জনস্বার্থে ভোক্তা অধিকারসহ অন্যান্য আইনেও নিয়মিত ভ্রাম্যমান আদালতের কার্যক্রম পরিচালনা করা হবে। অভিযান পরিচালনাকালে গুইমারা থানার এস আই মো: মাইন উদ্দিন ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন। মোবাইল কোর্ট পরিচালনা করায় এলাকাবাসী পঙ্কজ বড়ুয়ার উপর সন্তোষ প্রকাশ করে গুইমারার উপজেলার বাকি ইটভাটাগুলোকে ও আইনের আওতায় আনার আহবান জানান স্থানীয়রা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *