আলোচিত বাংলাদেশ ক্রাইম নিউজ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

খাগড়াছড়িতে মানববন্ধন: অপহৃত ৩ ব্যবসায়ী উদ্ধারের ব্যর্থ হলে ৬ মে থেকে লাগাতার হরতাল

আল মামুন,খাগড়াছড়ি:: পার্বত্য চট্টগ্রামের ১৯৮৬ সালে ২৯ এপ্রিল বাঙ্গালী গণহত্যার বিচারের দাবীতে খাগড়াছড়িতে ৩২তম দিবস মানববন্ধন কর্মসূচী পালন করেছে পার্বত্য অধিকার ফোরাম মনাববন্ধন। মানববন্ধনে অপহৃত মাটিরাঙ্গার ৩ ব্যবসায়ী উদ্ধারের প্রশাসন ব্যর্থ হলে আগামী ৬ মে থেকে লাগাতার হরতালসহ তিন দিনের কর্মসুচী ঘোষনা করে সংগঠনটি।

পার্বত্য অধিকার ফোরামের আহবায়ক মাঈন উদ্দিনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন, সংগঠনটির সদস্য সচিব মাসুম রানা,বৃহত্তর পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের একাংশের সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ,সহ-সাধারণ সম্পাদক রবিউল ইসলাম প্রমূখ।

মানববন্ধনে বক্তারা, ১৯৮৬ সালের গণহত্যার বিচার দাবী করে বলেন, পাহাড়ে পার্বত্য চুত্তির পরও থেমে নেই খুন,অপহরণ,চাঁদাবাজী। পার্বত্য চট্টগ্রামে বাঙ্গালীদের নির্যাতন নিপীড়নের কথা উল্লেখ করে নেতৃবৃন্দরা অচিরেই তা বন্ধ না করলে জনগণকে সাথে নিয়ে সন্ত্রাসীদের বিরুদ্ধে গণআন্দোলনের হুশিয়ারী দিয়ে ৩ দফা কর্মসূচী ঘোষনা করেন এবং এর মধ্যে অপহৃতরা মুক্তি না পেলে আগামী ৬ মে থেকে লাগাতার হরতাল কর্মসূচী ঘোষনা করেন।

প্রসঙ্গত: গত ১৬ এপ্রিল খাগড়াছড়ির জেলার মহালছড়ির মাইসছড়ি এলাকায় কাঠ কিনতে গিয়ে নিখোঁজ হন মাটিরাঙা উপজেলার ট্রাক ড্রাইভার বাহার মিয়া,কাঠ ব্যবসায়ী সালা উদ্দিন ও মহরম আলী নামের তিন যুবক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *