আলোচিত বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

মাটিরাঙার অপহৃত তিন ব্যবসায়ীকে উদ্ধারের দাবীতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

প্রেস বিজ্ঞপ্তি:: খাগড়াছড়ি জেলার মহালছড়ি হতে অপহৃত তিন বাঙালি ব্যবসায়ীকে দ্রুত উদ্ধারের দাবীতে বৃহস্পতিবার সকাল সাড়ে টায় মাটিরাঙা উপজেলা সদরের মানববন্ধন পালন করে পার্বত্য অধিকার ফোরাম ও বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদ মাটিরাঙা উপজেলা শাখা।

মানববন্ধনে প্রধান অতিথি ছিলেন-পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় আহবায়ক ও বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের খাগড়াছড়ি জেলা সভাপতি মো: মাঈন উদ্দীন। বিশেষ অতিথি ছিলেন, পার্বত্য অধিকার ফোরামের উপজেলা আহবায়ক মো: এস এম হেলাল। কেন্দ্রীয় যুগ্ন আহবায়ক ও বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের জেলা সাধারণ সম্পাদক এস এম মাসুম রানা।

বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের মাটিরাঙা উপজেলা আহবায়ক মনজুর আলম মঞ্জু’র সভাপতিত্বে এ সময় আরো উপস্থিত ছিলেন-জেলা যুগ্ন সম্পাদক জাহিদুল ইসলাম জাহিদ, জেলা সহ সাম্পাদক রবিউল হোসেন, জেলা সাংগঠনিক পারভেজ আলম, খাগড়াছড়ি কলেজ আহবায়ক মো: ইব্রাহিম খলিল, টেকনিক্যাল কলেজ সভাপতি মো: সোহেল রানা, মাটিরাঙা উপজেলা সদস্য সচিব মো: আরিফুর রহমান স্বজল সহ জেলা ও উপজেলা এবং ইউনিয়ন শাখার অন্যান্য নেতৃবৃন্দ।

মানববন্ধনে প্রধান অতিথি বলেন, গত ১৬ই এপ্রিল ২০১৮ ইং তারিখে খাগড়াছড়ি জেলার মাটিরাঙা উপজেলার বাসিন্দা তিন বাঙালি কাঠ ব্যবসায়ী মো: সালাউদ্দীন, মো: বাহার মিয়া(ড্রাইভার) ও মহরম আলী কাঠ ক্রয়ের উদ্দেশ্যে জেলার মহালছড়ির মাইসছড়িতে গেলে সেখান থেকে তাদের অপহরন করা হয়। অপহরনের ১৮ তম দিন অতিবাহিত হলেও প্রশাসন তাদের উদ্ধারে কোন পদক্ষেপ গ্রহন করতে পারেনী।

এ সময় তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন, প্রশাসন তাদের উদ্ধারে কোন খবর না দিয়ে উল্টো তাদের অপহরণের বিষয়ে বিষদাকার করছেন। প্রশাসনের এই বক্তব্যের প্রতি শ্রদ্ধা রেখে বলতে চাই আপনারা তাদের উদ্ধার করে জনগণের নিকট প্রকৃত অবস্থা জানান যে তারা কি অপহৃত হয়েছে নাকি আত্বগোপন করেছেন।

তিনি আরো বলেন, গত ৪ মার্চ উপজাতি সন্ত্রাসী কর্তৃক রামগড় হতে অধহৃত হয় চাইথুই মারমা এবং ০৬ ই মার্চ মানিকছড়ি হতে অপহৃত তিন মোবাইল কোম্পানীর টেকনিক্যাল অপারেটর। উপরোক্ত অপহৃতদের উদ্ধারে প্রশাসন কোন পদক্ষেপ নিতে পারেননী।

অন্যান্য বক্তরা, অবিলম্বে অপহৃত তিন বাঙালি ব্যবসায়ীকে উদ্ধার সহ সকল অপহরণের বিষয়ে দ্রুুততম সময়ে প্রশাসনের কার্যকরী ভূমিকার ব্যার্থ হলে আগামী ০৫ মে-২০১৮ ইং এর মধ্যে দাবী আদায় না হলে আগামী ০৬ মে-২০১৮ ইং হতে লাগাতার হরতাল পালন করবে বলে জানান।

প্রসঙ্গত: গত ১৬ ই এপ্রিল মহালছড়ির মাইসছড়িতে কাঠ কিনতে গেয়ে নিখোঁজ হয় তিন ব্যবসায়ী। এর পর থেকে খাগড়াছড়ি জেলাসহ বিভিন্ন উপজেলায় তাদের উদ্ধারে নানা কর্মসূচী পালন করলেও তাদের উদ্ধার কথা যায়নি। বৃহত্তর পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের মাটিরাঙ্গা উপজেলা শাখা আহবায়ক মনজুর আলম মঞ্জু বিষয়টি প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *