আলোচিত বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ রাজনীতি

ইউপিডিএফ গণতান্ত্রিক নামধারী নব্য মুখোশ বাহিনী ভেঙে দেয়ার দাবী

প্রেস বিজ্ঞপ্তি:: নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির আহ্বায়ক ও নানিয়াচর সদর ইউনিয়নের চেয়ারম্যান জ্যোতি লাল চাকমা আজ ৭ মে ২০১৮ সোমবার এক বিবৃতিতে ইউপিডিএফ-গণতান্ত্রিক নামধারী সন্ত্রাসী নব্য মুখোশ বাহিনীকে দিয়ে পার্বত্য চট্টগ্রামে আবারো অশান্তি ও অরাজকতা সৃষ্টি না করে অবিলম্বে এই বাহিনীকে ভেঙে দেয়ার দাবি জানিয়েছেন।

গত ৪ মে রাঙামাটির নানিয়াচরের বেতছড়িতে নব্য মুখোশ বাহিনীর প্রধান ও বিভিন্ন খুন ও অপহরণ মামলার পলাতক আসামী তপন জ্যোতি চাকমা ওরফে বর্মা নিহত হওয়ার পর তার এই সন্ত্রাসী বাহিনীকে পুনর্গঠন করে দিয়ে শাসক গোষ্ঠী জনগণের প্রতি নতুন একটি অশুভ বার্তা দিয়েছে বলে বিবৃতিতে তিনি মন্তব্য করেন।

পুনর্গঠিত নব্য মুখোশ বাহিনীর সর্দারদের সবার সন্ত্রাসী কর্মকা-ে জড়িত থাকার রেকর্ড রয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘নতুবা’র সদ্য প্রধান শ্যামল কান্তি চাকমা হলেন একজন অস্ত্র চোরা কারবারী, গত বছর সন্ত্রাসী বাহিনীটি গঠনের কয়েক দিন পূর্বে তিনি অস্ত্রসহ হাতে নাতে ধরা পড়ে উপরের নির্দেশে ছাড়া পেয়েছিলেন।

অন্যদিকে সাধারণ সম্পাদক উজ্জ্¦ল কান্তি চাকমা ওরফে দাজ্যা হিল উইমেন্স ফেডারেশনের দুই নেত্রী মন্টি চাকমা ও দয়াসোনা চাকমাকে অপহরণের সাথে জড়িত। এছাড়া তাদের উভয়ের বিরুদ্ধে বিভিন্ন ফৌজদারী মামলা রয়েছে।’

একটি সংগঠন বা দল যে স্বাভাবিক গণতান্ত্রিক প্রক্রিয়ায় গঠন করা হয় নব্য মুখোশ বাহিনীর গঠন বা পুনর্গঠন সেভাবে হয়নি মন্তব্য করে জ্যোতি লাল চাকমা আরো বলেন, ‘আমাদের তথ্য মতে একটি বিশেষ মহলের নির্দেশে সংস্কারবাদী নামে পরিচিত জেএসএস এম. এন. লারমা দলের এক শীর্ষ নেতা নব্য মুখোশ বাহিনী ‘পুনর্গঠনের’ কাজটি করে দিয়েছেন। কোন সম্মেলন বা মিটিঙ করে এই কমিটি পুনর্গঠন করা হয়নি। শুধু কিছু নাম লিস্ট করে পত্রিকায় বিবৃতি দেয়া হয়েছে।’

একটি বিশেষ রাজনৈতিক দলকে দমন বা দুর্বল করা এবং আগামী জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে একটি বিশেষ মহল নব্য মুখোশ বাহিনী সন্ত্রাসীদের গুটি হিসেবে ব্যবহার করে রাজনৈতিক খেলা খেলছে বলে তিনি মন্তব্য করেন এবং অবিলম্বে এই জঘন্য ও রক্তপাতময় খেলা বন্ধ করার দাবি জানান। নব্য মুখোশ বাহিনী প্রতিরোধ কমিটির সদস্য সচিব পরান ধন চাকমা প্রেরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *