Home » অন্যান্য » মানিকছড়িতে সিন্দুকছড়ি জোন কর্তৃক বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান

মানিকছড়িতে সিন্দুকছড়ি জোন কর্তৃক বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান

আশরাফুল ইসলাম বেলাল/মাইন উদ্দীন, নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ির মানিকছড়িতে বাংলাদেশ সেনাবাহীনি সিন্দুকছড়ি জোনের অর্থায়নে ও চট্টগ্রাম লায়ন গ্রুপ-এর পরিচালনায় বিনা মূল্যে চক্ষু চিকিৎসা প্রদান করা হয়। এতে সহযোগিতা করেছে, মানিকছড়ি মং রাজার নাতী মেঝ কুমার।
২৫ নভেম্বর ২০১৮ইং রবিবার সিন্দুকছড়ি জোনের অর্থায়নে, মানিকছড়ি রাজবাড়ী’র সহযোগিতায় ও চট্টগ্রাম লায়ন্স গ্রুপ-এর পরিচালনায় মানিকছড়ির মহামুনি রাজবাড়ীর হেডম্যান কার্যালয়ে বিনা মুল্যে চক্ষু চিকিৎসা সেবার ব্যবস্থা করা হয়। সকাল ৯ ঘটিকা থেকে শুরু হয়ে বিকাল ৩ ঘটিকা পর্যন্ত এই সেবা প্রদান করা হয়। চক্ষু বিকিৎসা সেবা শিবিরে সিন্দুকছড়ি জোন অধিনায় লে. কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব পিএসসি.জি এর সভাপতিত্বে উপস্থিত ছিলেন, আরএমও কেপ্টেন মুফতি মাহমুদ জয়, আরএমও কেপ্টেন মাহমুদুল হাসান, মানিকছড়ির সহকারী পুলিশ সুপার মেহেদী হাসান, অফিসার ইনচার্জ আব্দুর রশিদ, মানিকছড়ি মং রাজার নাতী মেঝ কুমার সহ স্থানীয় নেতৃবৃন্দগণ উপস্থিত ছিলেন।
চিকিৎসা ক্যাম্পে কর্তব্যরত সেনা সদস্য জানান, ৪০০ জন সাধারণ রোগি চিকিৎসা গ্রহন করেছে। এবং ৩৬ জনকে বিনামুল্যে চক্ষু অপারেশন করা জন্য পরামর্শ দেওয়া হয়।

ইতি পূর্বেও গুইমারা রিজিয়নের আওতায় সকল জোনের উদ্দ্যোগে বিভিন্ন স্থানে বিনা মূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা  হয়েছে। পাশাপাশি সহযোগিতা করেছেন, মানিকছড়ি মং রাজার নাতী মেঝ কুমার। ভবিষ্যতেও এই ধরনের সেবা চালু থাকবে বলে সাংবাদিক সহ সকলের উপস্থিতিতে সিন্দুকছড়ি জোন অধিনায়ক উল্লেখ করেন।

চিকিৎসা সেবা ক্যাম্প পরিদর্শন কালে সিন্দুকছড়ি জোন অধিনায়ক বলেন, বিভিন্ন সহযোগিতার মাধ্যমে অতিতে সেনাবাহীনি জনসাধারনের পাশে ছিল এবং ভবিষ্যতে থাকবে। আগামী পরিকল্পনায় গুইমারা রিজিয়নের পরমর্শ অনুযায়ী, চক্ষু চিকিৎসা ছাড়াও মহিলাদের জন্য জরায়ুসহ অন্যান্ন জটিল রোগের চিকিৎসার ব্যবস্থা করা হবে।

About admin

Leave a Reply