পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

দূর্গম কুকিছড়া এলাকায় জেতবন বৌদ্ধবিহার ও বৌদ্ধ মূর্তি উদ্বোধন

নুরুল আলম: ২৭ ডিসেম্বর বৃহঃস্পতিবার গুইমারা উপজেলাধীন হাফছড়ি ইউনিয়নস্ত দূর্গম কুকিছড়া এলাকায় জেতবন বৌদ্ধবিহার ও বৌদ্ধ মূর্তি উদ্বোধন করা হয়। গুইমারা উপজেলা নির্বাহী অফিসার জনাব পঙ্কজ বড়ুয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খাগড়াছড়ি পার্বত্য জেলার জেলা প্রশাসক জনাব মো: শহীদুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাটিরাংগা জোনের উপ অধিনায়ক মেজর ইমরুল। বৌদ্ধ মন্দির এবং বৌদ্ব মূর্তি উদ্বোধনের পর এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

এতে আর ও বক্তব্য রাখেন, গুইমারা উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব উশ্যেপ্রু মারমা, গুইমারা থানা অফিসার ইনচার্জ জনাব বিদ্যুৎ কুমার বড়ুয়া, গুইমারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মেমং মারমা, হাফছড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব চাইথোয়াই চৌধুরী এবং বৌদ্ব ভিক্ষু মহোদয়।

উল্লেখ্য, উক্ত বৌদ্ধবিহার এবং বৌদ্ধ মূর্তি গত ২২ অক্টোবর ২০১৮ খ্রি: দিবাগত রাতে কতিপয় দূস্কৃতিকারি ভেংগে ফেলেন। এতে এলাকার জনসাধারণ এর মনে গভীর ক্ষোভের সৃষ্টি হয়। পরবর্তীতে গত ২৪ অক্টোবর উপজেলাধীন চাইন্দামুণি বৌদ্ধ মন্দিরে জেলা প্রশাসক, খাগড়াছড়ি, রিজিয়ন কমান্ডার, গুইমারা, চেয়ারম্যান, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ, পুলিশ সুপার, খাগড়াছড়ি, জোন কমান্ডার মাটিরাংগা এবং সিন্দুকছড়ি জোন, এবং জনপ্রতিনিধি, বৌদ্ধ ভিক্ষুগণের সাথে অনুষ্টিত মতবিনিময় সভার প্রতিশ্রুতি অনুযায়ী দ্রুত সময়ে উক্ত বৌদ্ধবিহার ও বৌদ্ধ মূর্তি দ্রুত নির্মানের সিদ্বান্তের ফলে দ্রুত নির্মান কাজ সমাপ্ত করে আজ উক্ত বৌদ্ধবিহার ও বৌদ্ধ মূর্তি উদ্বোধন করা হয়।

উক্ত নির্মান কাজ জেলা প্রশাসন, খাগড়াছড়ি পার্বত্য জেলা এবং বাংলাদেশ সেনাবাহিনী মাটিরাংগা জোন এবং গুইমারা রিজিয়নের আর্থিক সহযোগিতায় সম্পন্ন করা হয়। একই সাথে জেলা প্রশাসক উক্ত অনুষ্ঠানে ২০ জন দরিদ্র এলাকাবাসীর মাঝে কম্বল বিতরন করেন। তিনি ঐ এলাকার আরও ৫০ টি পরিবারের মাঝে শীঘ্রই ৫০ টি কম্বল প্রেরণ করবেন মর্মে প্রতিশ্রুতি দেন। তিনি সবাইকে এলাকার উন্নয়নে সকল ভেদাভেদ ভুলে সৌহার্দ্য, সম্প্রীতি বজায় রেখে একত্রে কাজ করার আহবান জানান।

কুকিছড়া বোদ্ধ মন্দির ‍উদ্বধোন কালে আয়োযকেরা তাদের পছন্দের সাংবাদিকদের উদ্বধনী অনুষ্টানে আমন্ত্রন জানান। এতে অন্যন্যা সাংবাদীকরা খোপ প্রকাশ করলেও নিউজটি প্রকাশ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *