আলোচিত বাংলাদেশ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ রাজনীতি

আ’লীগের দাবী শান্তিপূর্ণ,কেন্দ্র দখলের তামাশার নির্বাচনের অভিযোগ বিএনপির


নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির ২৯৮নং আসনে ১৮৭টি কেন্দ্র শুরু হয়েছে ভোট গ্রহণ। রবিবার ভোটের শুরুতে সকালে আনুষ্ঠানিক ভাবে খাগড়াছড়ির নৌকার প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা ভোট প্রধান করেন দীঘিনালা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে। এ সময় তিনি উৎসব মুখোর পরিবেশে শান্তিপূর্ণ ভাবে ভোট হচ্ছে দাবী করে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানান।

বিএনপির ধানের শীষের প্রার্থী শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদের অভিযোগ, খাগড়াছড়ির বিভিন্ন জায়গায় প্রশাসনের সহায়তায় কেন্দ্র দখল করে ভোটের নামে তামাশা হচ্ছে। তীব্র নিন্দা জানিয়ে তিনি বিএনপির ১৫০টি কেন্দ্র পোলিং এজেন্ট দিতে বাঁধা ও ৪০টি কেন্দ্র দখলের অভিযোগ আনেন।

খাগড়াছড়ি রির্টানিং অফিসার ও জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম বলেন, সাধারণ ভোটারদের উৎসব মুখোর পরিবেশে শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ চলছে। তবে বিভিন্ন জায়গা থেকে অভিযোগ পেলেও সত্যতা পাওয়া যাচ্ছে না বলে জানিয়ে যে কোন ধরনের ঘটনা মোকাবেলায় প্রশাসন শর্তক রয়েছে বলে তিনি জানান।

দীঘিনালা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নৌকার এজেন্ট থাকলেও বিএনপিসহ অন্যান্য কোন প্রার্থীর এজেন্ট দেখা যায়নি। এছাড়াও নির্বাচনের আগের দিন শনিবার রাতে রামগড়ের থলিবাড়ী,খাগড়াছড়ি সদরের ভাইবোন ছড়ায় বিএনপি-আওয়ামীলীগের মধ্যে হামলাসহ বিভিন্ন উপজেলায় কেন্দ্র দখলের অভিযোগ পাওয়া গেছে। রবিবার সকাল ৮টা থেকে ৪টা পর্যন্ত চলবে ভোট গ্রহণ।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনী ১৮৭টি কেন্দ্র ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। এবার এ আসনে মোট ভোটার সংখ্যা ৪ লক্ষ ৪১ হাজার ৮৩৩ জন। এ আসনে ভোটের মাঠে প্রতিন্দন্দ্বীতা করছেন, নৌকা প্রতিক নিয়ে কুজেন্দ্র লাল ত্রিপুরা, ধানের শীষ প্রতিক নিয়ে শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ, লাঙ্গল প্রতিকে সোলায়মান আলম শেঠ, হাত পাখা নিয়ে ইসলামি আন্দোলনের আ: জব্বার গাজী ও স্বতন্ত্র প্রার্থী ইউপিডিএফের নতুন কুমার চাকমা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *