ক্রাইম নিউজ পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

কেন্দ্র দখল,এজেন্টদের মারধর,গুলি নৌকায় সিলে বাক্স ভর্তির অভিযোগ খাগড়াছড়িতে আ’লীগের বিরুদ্ধে

নিজস্ব প্রতিবেদক:: বিএনপির অভিযোগ খাগড়াছড়ি ২৯৮ আসনে আওয়ামী লীগ কর্তৃক বিভিন্ন উপজেলায় সকল ভোট কেন্দ্র দখলসহ বিএনপি নেতাকর্মীদের হামলা ও গুলি চালানো হয়েছে। ধানের শীষের এজেন্টদের মারধর ও কেন্দ্র থেকে বের করে দিয়ে নৌকায় সিল মেরে বাক্সভর্তি করা হয়েছে। নেতাকর্মী ও সমর্থক-ভোটারদের কেন্দ্রে যেতে বাঁধার অভিযোগে দুপুরে প্রেস ব্রিফিং করেছেন বিএনপির ধানের শীষের প্রার্থী মো: শহীদুল ইসলাম ভূইয়া ফরহাদ। রোববার বেলা ১ টায় জেলা শহরের কলাবাগানে প্রার্থীর প্রধান নির্বাচনী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন এ অভিযোগ করেন তিনি।

খাগড়াছড়ি আসনের উপজেলাগুলোর সকল কেন্দ্রে ভোটের আগের রাতে ভোটের দিন সকাল থেকে আওয়ামী লীগের সন্ত্রাসীরা কেন্দ্র দখল করে নিয়েছে। এ আসনের প্রায় ৪০% ভোট গত রাতেই প্রশাসনের সহায়তায় নৌকায় সিল মেরে বাক্স ভর্তি করেছে। রাতভর বিএনপির শতাধিকর নেতাকর্মী,এজেন্টদের বাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। ৩০ ডিসেম্বর রবিবার সকালে ধানের শীষের নির্বাচনী এজেন্টদের কেন্দ্রে প্রবেশ করতে দেয়নি আওয়ামীলীগ। যারা প্রবেশ করেছে তাদের মারধর করে। কেন্দ্র থেকে বের করে দিয়ে নৌকায় সিল মেরে বাক্স ভর্তি করা হয়েছে বলেও জানানো হয়।

সকাল থেকে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা ও গুলি চালিয়ে আহত করা হয় বলে অভিযোগে জানানো হয়েছে এতে। নেতাকর্মীদের ভোটারদের কেন্দ্রে যেতে বাঁধা দিয়ে আওয়ামী লীগের ক্যাডার বাহিনীই সকল কেন্দ্রে নৌকা মার্কায় সিল দিয়ে ভোট বাক্স করেছে। সকাল থেকে বেলা ১২ টা পর্যন্ত আমার প্রায় ৫৫ জন এজেন্টকে মারধর এবং মহালছড়ি উপজেলায় ছাত্রলীগ ক্যাডারদের গুলিতে যুবদল নেতা জিন্দা হোসেন গুলিবিদ্ধসহ জেলায় ১৮০ জন নেতাকর্মীকে মারধর করে আহত করা হয়েছে।

সন্ত্রাসীদের হামলায় বিএনপি নেতাকর্মী,এজেন্টদের চিকিৎসা জন্য হাসপাতালেও নিতে দেয়া হচ্ছে না অভিযোগ বিএনপির। এ সময় এজেন্ট ও নেতাকর্মীরা সহায়তা চেয়েও কেন্দ্রের দায়িত্বরত প্রিজাইডিং অফিসার,পোলিং অফিসার,পুলিশের সহায়তা পাওয়া যায়নি বলে উল্লেখ করা হয়েছে। এ সকল ঘটনায় প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত ভাবে খাগড়াছড়ি ২৯৮ আসনে ভোট স্থগীতের দাবী জানিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি। এ আসনে ভোট স্থগিতের দাবী জানানো হয়েছে। পরবর্তিতে সুষ্ঠু পরিবেশ ফিরিয়ে এনে পূর্ণ তফসিল ঘোষণার মাধ্যমে ভোট গ্রহণের ব্যবস্থা নিতে অনুরোধ জানানো হয়েছে।

তবে খাগড়াছড়ি জেলা রির্টানিং অফিসার-জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম বিএনপির অভিযোগের কোন সত্যতা পায়নি বলে জানান। সাধারণ ভোটারদের উপস্থিতিতে শান্তিপূর্ণ ও উৎসব মূখোর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হয়েছে বলে তিনি মন্তব্য করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *