পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

বান্দরবানে জয়ী হয়েছেন বীর বাহাদুর

নিজস্ব প্রতিবেদক, বান্দরবান:: বান্দরবান ৩০০নং আসনে বীর বাহাদুর উশৈসিং ৮৮৮২৮ ভোটের বিপুল ব্যবধানে জয়ী হয়েছেন। নৌকার প্রার্থী বাহাদুর উশৈসিং মোট ভোট পেয়েছেন ১৪৩৯৯০, নিকটতম প্রতিদ্বন্দ্বি ধানের শীষের প্রার্থী সাচিং প্রু জেরী পেয়েছেন ৫৮২১৭।

সকাল ৮টা থেকে শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ শুরু হয়। বিভিন্ন উপজেলায় বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া শান্তিপূর্ণ ভোট গ্রহণ সম্পন্ন হয়েছে। দুপুরের দিকে পৌর এলাকায় টাউন প্রাইমারি স্কুলে প্রতিদ্বন্দ্বি সমর্থকদের মধ্য উত্তেজনা দেখা দিলে পুলিশ টিয়ার শেল ও ফাঁকা গুলি ছুড়ে ছত্রভঙ্গ করে দেয়। প্রতিটি কেন্দ্রে বিপুল সংখ্যক পুলিশ ও আনসার কেন্দ্রের নিরাপত্তার দায়িত্ব পালন করেন। এছাড়া সেনা ও বিজিবি সার্বক্ষনিক টহল দিতে দেখা গেছে।

স্থানীয় সূত্রে ১৭৬টি কেন্দ্রের উপজেলা রিটার্নিং ও জেলা রিটার্নিং অফিসার এবং স্থানীয় তথ্যর ফলাফলে জানাযায়, সদর উপজেলায় নৌকা পেয়েছেন ৩০৭২০, ধানের শীষ পেয়েছেন ১৫৬৫১। রোয়ংছড়ি উপজেলায় নৌকা পেয়েছেন ৯০০৩ ভোট আর ধানের শীষ পেয়েছেন ৫৩২৭। রুমা উপজেলায় নৌকা পেয়েছেন ৮৬৯৫, ধানের শীষ পেয়েছেন ৪৮৯৩। থানছি উপজেলায় নৌকা পেয়েছেন ৬৪০৬ ধানের শীষ পেয়েছেন ৪৪৩৫। আলীকদম উপজেলায় নৌকা পেয়েছেন ১৯৭৮৬ ধানের শীষ পেয়েছেন ৫৯৪৭। নাইক্ষংছড়ি উপজেলায় নৌকা পেয়েছেন ২৩০৮৬ ধানের শীষ পেয়েছেন ৯৮৯৪। লামা উপজেলায় নৌকা পেয়েছেন ৪৯২৯৪, ধানের শীষ পেয়েছেন ১২০১৪। এছাড়া ইসলামী আন্দোলন থেকে শওকতুল ইসলাম ও ইসলামী ঐক্য জোট থেকে বাবুল ইসলাম প্রতিদ্বন্দ্বি করেন।

জেলার মোট ভোটারের সংখ্যা ২৪৬৭৫৪ জন। পুরুষ ১২৮১৩০ আর নারী ভোটার ১১৮৭৫৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *