পার্বত্য চট্টগ্রাম ব্রেকিং নিউজ

সরকারী অফিসগুলোতে সিন্ডিকেট চক্রের দৌরত্ব বিজ্ঞাপনের অনিয়ম

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়িতে সরকারী অফিসগুলোতে চলছে বিজ্ঞাপনে সিন্ডিকেট বাণিজ্য। বিজ্ঞাপনের পাসেন্টিজ গ্রহণ করে পচন্দের লোকজনদের গোপনে দেওয়া হচ্ছে টেন্ডারসহ বিভিন্ন বিজ্ঞাপন। আর বিজ্ঞাপন দেওয়ার তালিকায় রয়েছে বেশির ভাগেই খাগড়াছড়িতে আসেনা কুখ্যাত এসব নাম সর্বস্ব পত্রিকা।

সরকারী-বেসরকারী অফিসগুলোতে বেড়েছে নামে-বেনামের বিজ্ঞাপনের জন্য ছাপানো কিছু সংখ্যাক পত্রিকার সিন্ডিকেট চক্রের আনাগোনা। আর এই সকল ঘটনার সাথে সরাসরি জড়িত রয়েছে অফিস প্রধানরা। পার্বত্য এ জেলায় পাঠকদের চোখে পড়েনি বা নামেই জানেন না এমন পত্রিকায় বিজ্ঞাপন প্রকাশ হওয়ায় কারণে অনেক সময় ঠিকাদররাও পড়েন বেকায়দায়। আর এতে লাভবান সংশ্লিষ্ট অফিস প্রতিষ্ঠান প্রধান-সিন্ডিকেট চক্রসহ নাম সর্বস্ব পত্রিকার মালিকরা।

এ সকল পত্রিকায় অনেক সময় এক বছর পরও পেছনের তারিখ ব্যবহার করে বিজ্ঞাপন ছাপানোর ফলে অনিয়মে সুযোগ বেড়ে যায় অফিস কর্তাদের। অভিযোগ রয়েছে খাগড়াছড়িতে বর্তমান সময়ে অফিস কর্তাদের এসকল কর্মকান্ডের ফলে বঞ্চিত হচ্ছে, স্থানীয় পেশাজীবি প্রিন্ট মিডিয়ার সংবাদকর্মীরা।

খাগড়াছড়ি গণপূর্ত,এলজিইডি,খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ,উন্নয়ন বোর্ড,স্বাস্থ্য বিভাগ,প্রাণি সম্পদ অধিদপ্তর,বন বিভাগসহ সরকারী প্রতিষ্ঠানগুলোতে এ অনিয়ম বৃদ্ধি পেয়েছে। যা বিজ্ঞাপন প্রকাশের বিষয় সুষ্ঠ তদন্ত করলেই বেরিয়ে আসবে থলের বিড়াল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *