Home » আলোচিত বাংলাদেশ » সংরক্ষিত আসনের এমপি প্রার্থী নিগার সুলতানা আলোচনায়

সংরক্ষিত আসনের এমপি প্রার্থী নিগার সুলতানা আলোচনায়

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: তিন পার্বত্য জেলা খাগড়াছড়ি,রাঙ্গামাটি,বান্দবান নিয়ে একটি সংরক্ষিত মহিলা আসন। এ আসনে নৌকা প্রতিকের এমপি হিসেবে মনোনয়ন প্রত্যাশী খাগড়াছড়ি জেলা মহিলা আওয়ামীলীগের সহ-সভাপতি নিগার সুলতানা। এছাড়াও তিনি বাংলাদেশ মানবাধিকার কমিশনের খাগড়াছড়ি জেলা শাখার সাধারণ সম্পাদিকার নেতৃত্ব দিচ্ছেন।

নিগার সুলতানা নারী আসনে এমপি পদ প্রত্যাশী হিসেবে দোয়া প্রার্থনা করেছেন খাগড়াছড়িবাসীসহ পাহাড়ের মানুষের। তিন পার্বত্য জেলায় নারী সমাজের নেতৃত্বধানকারী যোগ্য এমপি মনোনিত হলে এগিয়ে যাবে পার্বত্যাঞ্চল। আর অধিকার আদায়ে সঠিক নেতৃত্ব ফিরে পাবে যোগ্য নেত্রী।

ফলে পাহাড়ের বৃদ্ধি পাবে নারীর শিক্ষা, আর্থ সমাজিক উন্নয়ন, কর্মসংস্থানসহ ভাগ্য বদল হবে ৩ পাহাড়ের নারীদের। তাই উঠে আসুক যোগ্য নারী নেতৃত্ব ও পাহাড়ে সংরক্ষিত আসনের নারীদের জন্য কাজ করবেন এমন এমপির আসুক পার্বত্য জেলার নেতৃত্বে এমনটাই দাবী পাহাড়ের মানুষের।

নিগার সুলতানা বলেন, তিনি পার্বত্য জেলার সংরক্ষিত আসনে নৌকা প্রতিকে মনোনিত হয়ে এমপি হলে পাহাড়ে নারীর শিক্ষা ব্যবস্থা,কর্মসংস্থান সৃষ্টি,ক্ষমতায়ন,জীবনমান উন্নয়ন সমাজের নানামূখী সমস্যার সমাধান করাসহ সকল ভাষাভাষীর মানুষের সম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে নারী উন্নয়নে নৌকার অগ্রযাত্রা ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রেখে শান্তি-সম্প্রীতির জন্য কাজ করবেন তিনি।

এ সময় তিনি আরো বলেন, পার্বত্যাঞ্চলে পুরুষদের পাশাপাশি নারীদের অংশ গ্রহণে পাল্টে যাবে নারীদের ভাগ্য ও জীবনমান। শিক্ষা,কর্মসংস্থান সৃষ্টি,সমাজিক অগ্রাধিকার ভিত্তিতে সকল জনগোষ্টি ও সম্প্রদায়ের নারীদের সমান সুযোগ পেলে পাহাড়ের শান্তিপূর্ন সহাবস্থান আরো সুদুঢ হবে বলে মন্তব্য করেন তিনি।

তিনি বর্তমান প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করে দলীয় ভাবে বিবেচনা করে সংরক্ষিত নারী আসনের খাগড়াছড়ি জেলা থেকে সংরক্ষিত আসনের নারী বাঙ্গালী নারী এমপি দেওয়ার দাবী জানান।

About admin

Leave a Reply