Home » পার্বত্য চট্টগ্রাম » কক্সবাজার পেকুয়ায় ইউপি চেয়ারম্যান ওয়াসিমসহ ৭ জন কারাগারে

কক্সবাজার পেকুয়ায় ইউপি চেয়ারম্যান ওয়াসিমসহ ৭ জন কারাগারে

কক্সবাজার, নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজারের পেকুয়ায় হত্যার চেষ্টা ও বসতবাড়িতে আগুন দেওয়ার অভিযোগে একটি মামলায় উপজেলার মগনামা ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান শরাফতউল্লাহ চৌধুরী ওয়াসিমসহ ৭ জনকে কারাগারে প্রেরণ করেছে আদালত।

বুধবার (১৬ জানুয়ারি) দুপুরে চকরিয়া সিনিয়র জুড়িশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক রাজিব কুমার দেব তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন।

ওই মামলায় কারাগারে যাওয়া অন্য আসামিরা হলেন, মগনামা ইউনিয়নের মো. সাজিব, জয়নাল আবেদীন, সাহাবউদ্দিন, মাঈন উদ্দিন, আমান উল্লাহ ও সাকের উল্লাহ।

কারাগারে প্রেরণের বিষয়টি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী ও সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) এডভোকেট শহীদ উল্লাহ চৌধুরী।

মামলারবাদী সরওয়ার কামাল জানান, তার ভাই আওয়ামী লীগ নেতা ও মগনামা ইউপির সাবেক চেয়ারম্যান ইউনুছ চৌধুরীকে হত্যা চেষ্টা ও বসতবাড়িতে আগুন দেওয়ার মামলায় চেয়ারম্যান ওয়াসিমসহ ৭জনকে বুধবার কারাগারে প্রেরণ করা হয়েছে।

এ ব্যাপারে মগনামা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইউনুছ চৌধুরী বলেন, গত ইউপি নির্বাচনে ধানের শীষ প্রতীক নিয়ে  চেয়ারম্যান নির্বাচিত হয়ে পুরো মগনামায় ত্রাসের রাজত্ব কায়েম করে ওয়াসিম।

তিনি আরও বলেন, ফুলতলায় নির্বিচারে গুলি চালিয়ে ১৭জনকে গুলিবিদ্ধ ও সরকারি অর্থ আত্মসাৎসহ বেশ কয়েকটি মামলা রয়েছে তার বিরুদ্ধে। সর্বশেষ গত বছরের ১৩ জানুয়ারি ওয়াসিম তার সশস্ত্র বাহিনীর সদস্যদের নিয়ে আমাকে হত্যার চেষ্টা চালায় এবং আমার বসতঘরে অগ্নিসংযোগ করে। পরে আমি আদালতের শরণাপন্ন হই। এ মামলায় গত ৮মার্চ ওয়াসিমের সহযোগীসহ আরও ৯ আসামির জামিন নামঞ্জুর করে জেল হাজতে প্রেরণের আদেশ দেন কক্সবাজার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের হাকিম তৌফিক আজিজ।

 

About admin

Leave a Reply