Home » পার্বত্য চট্টগ্রাম » ইয়াবা মামলায় মিয়ানমার নাগরিকের ১০ বছরের সশ্রম কারাণ্ড

ইয়াবা মামলায় মিয়ানমার নাগরিকের ১০ বছরের সশ্রম কারাণ্ড

কক্সবাজার নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজার আদালতে মো. ছদ্দার হোসেন (২৬) নামের ইয়াবা মামলার আসামিকে ১০ বছরের সশ্রম কারাণ্ড দিয়েছে বিচারক। সেই সাথে ১০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। সাজাপ্রাপ্ত আসামি একজন মিয়ানমার নাগরিক।

সোমবার (২১ জানুয়ারি) দুপুরে জনাকীর্ণ আদালতে এসটি মামলা নং ৯৩১/১৮ শুনানী শেষে রায় ঘোষণা করেন কক্সবাজার যুগ্ম জেলা ও দায়রা জজ আদালত-১ এর বিচারক সৈয়দ মুহাম্মদ ফখরুল আবেদিন।

আসামি ছদ্দার হোসেন মিয়ানমারের মংডুর প্রাণপ্রু গ্রামের মৃত জামাল হোসেনের ছেলে। রায় প্রদানকালে তিনি আদালতে হাজির ছিলেন। আসামিপক্ষে মামলা পরিচালনা করেন এডভোকেট একরামুল হুদা। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী পাবলিক প্রসিকিউটর (এপিপি) আবদুর রউফ।

মামলার নথি পর্যালোচনা করে দেখা গেছে, ২০১৭ সালের ৮ নভেম্বর টেকনাফ নেটংপাড়াস্থ নাফ নদী কিনারা থেকে মো. ছদ্দার হোসেনের নিয়ন্ত্রণাধীন একটি নৌকা তল্লাসি করে ৮৩ হাজার ৯৩০টি ইয়াবা উদ্ধার করে ২ বর্ডার গার্ড ব্যাটালিয়ন (বিজিবি)। এ সময় তাকে আটক করা হয়।

এ ঘটনায় পরের দিন ৯ নভেম্বর হাবিলদার মো. আশরাফুল আলম বাদী হয়ে সংশ্লিষ্ট আইনে টেকনাফ মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা নং ১৭। যার জিআর মামলা নং-৮১৪/১৭।

এ মামলার তদন্ত শেষে ২০১৮ সালের ১৩ জানুয়ারি আদালতে চূড়ান্ত প্রতিবেদন জমা দেন টেকনাফ মডেল থানার তৎকালীন অফিসার ইনচার্জ মো. মাইন উদ্দিন খান।

 

About admin

Leave a Reply