Home » পার্বত্য চট্টগ্রাম » ইয়াবার গডফাদাররা বেপরোয়া : অঘোষিত বন্ধ মাদক নির্মূল অভিযান

ইয়াবার গডফাদাররা বেপরোয়া : অঘোষিত বন্ধ মাদক নির্মূল অভিযান

কক্সবাজার, নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজার উখিয়ায় ইয়াবা ব্যবসা ও পাচারের সিন্ডিকেট সদস্যরা বেপরোয়া হয়ে উঠেছে। সারাদেশে চলমান মাদক নির্মূল অভিযানে চিহ্নিত মাদক ব্যবসায়ীদের গ্রেফ্তার ও অভিযান অব্যাহত থাকলেও উখিয়ায় অঘোষিত ভাবে তা বন্ধ রয়েছে।

সচেতন নাগরিক সমাজের অভিমত, প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষণা করার পরও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রহস্যজনক নিরবতা এবং দৃশ্যমান কোনো অভিযান পরিচালিত না হওয়ায় সমান তালে চলছে ইয়াবা পাচার।

সুশীল সামজের নেতৃবৃন্দরা গভীর উদ্বেগ প্রকাশ করে বলেছেন, উখিয়ায় প্রায় অর্ধশত চিহ্নিত ইয়াবার গডফাদার ও সিন্ডিকেট সদস্য থাকার পরও গত ২মাসে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর হাতে কেউ ধরা পড়েনি। এতে বুঝা যায়, উখিয়ায় মাদক বিরোধী অভিযান নাই বললেও চলে।

অভিযোগে প্রকাশ, দীর্ঘদিন ধরে উখিয়ার গ্রামে গঞ্জে ও স্টেশন গুলোতে প্রকাশ্য ইয়াবার আস্তানা গড়ে তুলে। ইয়াবার সিন্ডিকেট সদস্যরা সুযোগ বুঝে প্রাইভেট কার, মাইক্রোবাস, সিএনজিসহ বিভিন্ন গাড়ি যোগে হাজার হাজার পিস ইয়াবা ট্যাবলেটের চালান কৌশলে ঢাকা চট্টগ্রামসহ বাংলাদেশের প্রায় জায়গায় পাচার করে আসছে।

শুধু তাই নয় ইয়াবা ব্যবসায় জড়িতরা রাতারাতি কালো টাকার মালিক হয়ে আলিশান বাড়ি তৈরির পাশাপাশি একাধিক বিভিন্ন ব্রান্ডের গাড়িও ক্রয় করেছে, জমি কিনেছে অহরহ।

এদিকে, প্রধানমন্ত্রীর ঘোষণার পরও উখিয়ায় দৃশ্যমান মাদক বিরোধী অভিযান পরিচালিত না হওয়ায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি ক্ষোভ-সহ নাগরিক সমাজে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। সকলের প্রশ্ন কেন উখিয়ায় মাদকের বিরুদ্ধে নির্মূল অভিযানের অগ্রগতি পরিলক্ষিত হচ্ছে না।

 

About admin

Leave a Reply