Home » পার্বত্য চট্টগ্রাম » টমটম ধর্মঘটে জনভোগান্তি কক্সবাজার শহরে

টমটম ধর্মঘটে জনভোগান্তি কক্সবাজার শহরে

নুরুল ইসলাম হেলালী, নিজস্ব প্রতিবেদক:: কক্সবাজার শহরে কোনো প্রকার পূর্ব ঘোষণা ছাড়াই হঠাৎ টমটম ধর্মঘটে দুর্ভোগে পড়েছে পর্যটক, সাধারণ মানুষ ও শিক্ষার্থীরা। এতে কর্মমুখী মানুষ হেঁটেই যাচ্ছে তাদের কর্মস্থলে। স্কুল-মাদরাসাগামী শিক্ষার্থীদের পড়তে হয়েছে ভোগান্তিতে। এই সুযোগে অতিরিক্ত ভাড়া নিচ্ছে সিএনজি ও রিক্সাওয়ালারা।

জানা গেছে, ২ শিফটে টমটম চালানের বিষয়ে কক্সবাজার পৌরসভার সিদ্ধান্তের বিরুদ্ধে ১ দিনের কর্মবিরতি শুরু করেছে টমটম মালিক, চালক ও শ্রমিকরা। মঙ্গলবার ভোর ৬টা থেকে তাদের কর্মসূচি শুরু হয়েছে। দাবির পক্ষে বিক্ষোভ মিছিল, সমাবেশ শেষে জেলা প্রশাসককে স্মারকলিপি দেবে টমটম মালিক ও চালকরা।

শ্রমিকরা জানান, কক্সবাজার পৌরসভা কর্তৃপক্ষ ২ শিফটে টমটম চালানোর যে সিদ্ধান্ত দিয়েছে তাতে মালিক-চালকরা ক্ষতিগ্রস্ত হবে। শিফটিং-এ গাড়ির ভাড়াও উঠবে না। অনেক শ্রমিক বেকার হয়ে যাবে এমন কথাও জানান তারা।

আগামী জুন মাস পর্যন্ত টমটম লাইসেন্স নবায়নের সময় থাকার পরও পথ থেকে আটক করা হচ্ছে। নাম্বারপ্লেট খুলে নিয়ে যাচ্ছে পৌর কর্তৃপক্ষ। এই সুযোগে ট্রাফিক পুলিশ তাদের হয়রানী করছে বলে অভিযোগ করেন তারা।

পৌরসভার মাধ্যমে টমটমে রং করা সঠিক হচ্ছে না। তাতে গাড়ি নষ্ট হয়ে যাচ্ছে। প্রয়োজনে নিজেরাই রং করিয়ে নেবে বলে জানান কয়েকজন শ্রমিক নেতা।

 

About admin

Leave a Reply