দীঘিনালায় ভাইস চেয়ারম্যান মনোনয়ন প্রত্যাশী জীবন চৌধুরী উজ্জ্বল

নিজস্ব প্রতিবেদক:: একাদশ জাতীয় সংসদ শেষ হওয়ার পর বইতে শুরু করেছে উপজেলা পরিষদ নির্বাচনের হাওয়া। সে হাওয়া লেগেছে দীঘিনালায়ও। কৌশলী রাজনৈতিক দলগুলো নেতাকর্মীরা তাদের যোগ্যতা যাছাই ও মনোনয়ন নিয়ে এখন ব্যস্ত সময় কাটাচ্ছেন এখন। তারই ধারাবাহিকতায় দলের কার্যালয় থেকে শুরু করে চায়ের দোকানসহ সর্বত্রই আলোচনা এখন আসন্ন্ উপজেলা পরিষদ নির্বাচন। একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পরপরই অনুষ্ঠিত হতে যাওয়া উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে সাধারণ ভোটারদের মাঝেও কৌতুহল অনেক।

দীঘিনালায় উপজেলা পরিষদ নির্বাচনে ইতিমধ্যে প্রার্থী হিসেবে আলোচিত হচ্ছেন দীঘিনালা উপজেলা আওয়ামী সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ও ক্রীড়া সংগঠক তরুণ নেতা জীবন চৌধুরী উজ্জ্বল। দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে তরুণদের পছন্দের শীর্ষে রয়েছেন তিনি । তিনি এর আগে দীঘিনালা উপজেলা ছাত্রলীগের যগ্ম সম্পাদক ও জেলা ছাত্রলীগের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছে।

দীঘিনালা উপজেলা আওয়ামী লীগের সদস্য বি আহমদ রাজু বলেন,‘ তরুণ আওয়ামী লীগ নেতাদের মধ্যে জীবন চৌধুরী উজ্জ্বল অত্যন্ত জনপ্রিয়। দলের ছাত্র ও যুব নেতাকর্মীদের সাথে উনার সুসর্ম্পক রয়েছে। এছাড়া ২০০১-০৬ সালে বিএনপির জামায়াতের মেয়াদকালে নির্যাতিত ছিলেন তিনি। আওয়ামী লীগের রাজনীতির সম্পৃক্ত থাকায় সন্ত্রাসীরা হুমকি ও মামলা দিয়ে এলাকা ছাড়তে বাধ্য করেছিল তিনি। তিনি একজন ত্যাগী ও পরিশ্রমী সাবেক ছাত্র নেতা হিসেবে জীবন চৌধুরী উজ্জ¦লকে ভাইস চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দিলে দলের কর্মীদের প্রত্যাশা পূরণ হবে।’

সূত্রে জানায়, দলীয় নেতাকর্মীদের মধ্যে দীঘিনালা উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে তরুণ নেতা জীবন চৌধুরী উজ্জ্বল এগিয়ে। কারণ তার ত্যাগ, নীতি,আর্দশ। এছাড়াও দ্ইু দশক ধরে বঙ্গবন্ধুর আর্দশের রাজনীতির সাথে জড়িত তিনি। দলীয় মনোনয়ন প্রশ্নে জীবন চৌধুরী জানান, উপজেলাবাসীর সেবা করা ভাগ্যের ব্যাপার। বিভিন্নভাবে সবাই চাইছেন আমি নির্বাচন করি। ভোটারদের দোয়া ও ভালবাসায় দলীয় মনোনয়ন পেয়ে সরকারের উন্নয়নের জোয়ারে এই উপজেলাবাসীর উন্নয়নে কাজ করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *