Home » পার্বত্য চট্টগ্রাম » উপজেলা নির্বাচন: রাঙামাটি সদরে আ’লীগের সম্ভাব্য প্রার্থী রোমান, জেএসএস’র অরুণ

উপজেলা নির্বাচন: রাঙামাটি সদরে আ’লীগের সম্ভাব্য প্রার্থী রোমান, জেএসএস’র অরুণ

নিজস্ব প্রতিবেদক, রাঙামাটি: উপজেলা পরিষদ নির্বাচনে অংশ নিতে চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান পদে সারাদেশে প্রার্থীদের দৌড় ঝাঁপ শুরু হয়েছে। এরই ধারাবাহিতায় পাহাড়ি জেলা রাঙামাটিতে বইতে শুরু করেছে নির্বাচনী আমেজ।

আসন্ন উপজেলা নির্বাচনে বিএনপি, জাতীয় পার্টি এবং স্থানীয় আঞ্চলিক সংগঠন পিসিজেএসএস’র কোনো প্রার্থীকে প্রচার-প্রচারণায় মাঠে দেখা না গেলেও আ’লীগের হয়ে শুরু থেকে নির্বাচনী মাঠ চষে বেড়াচ্ছেন রাঙামাটির পরিবহন নেতা শহীদুজ্জামান মহসিন রোমান। তিনি একজন ব্যবসায়ী এবং এমবিএ পাস করা উচ্চ শিক্ষিত তরুণ রাজনীতিবিদ ।

স্থানীয়ভাবে রাঙামাটি আ’লীগ থেকে কোনো প্রার্থীর নাম এককভাবে আনুষ্ঠানিক ঘোষণা না করলেও সাবেক ছাত্রলীগ নেতা রোমানের নাম দল ও দলের বাইরে বেশ চাওর হয়েছে।

খোদ দলের ভিতর গুঞ্জন উঠেছে রোমানই এবার আ’লীগের হয়ে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে লড়াইয়ে সামিল হবেন। জেলা আ’লীগের প্রথম সারির কয়েকজন নেতার সাথে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে। রোমান ছাড়া এখনো কোন প্রার্থীর নাম শোনা যাচ্ছে না আ’লীগ থেকে।

আ’লীগের হয়ে রাঙামাটি সদরে চেয়ারম্যান পদপ্রার্থী রোমান অতীতে রাঙামাটি শহর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতির দায়িত্ব পালন করছেন।

সাবেক এ ছাত্রলীগ নেতা গতবার পৌরসভা নির্বাচনে আ’লীগ থেকে মনোনয়ন প্রত্যাশী ছিলেন। কিন্তু দলের দিক-নির্দেশনা মেনে এবং দলের প্রতি শ্রদ্ধা জানিয়ে দলের প্রার্থীর স্বার্থে নিজেকে প্রত্যাহার করেন এবং দলের স্বার্থে দলীয় প্রার্থীকে বিজয়ী করার লক্ষ্যে কাজ করেছেন।

আওয়ামী লীগের প্রার্থী যেই হোন, জেলা রাজনীতির দাদা খ্যাত দীপঙ্কর তালুকদার এমপির সমর্থন তার জন্য গুরুত্বপূর্ণ। তার সিদ্ধান্তের বাইরে কেউ নির্বাচন করবেন এ কথা ভাবা কঠিন। তবে কেন্দ্র থেকে তিনজন সম্ভাব্য প্রার্থীর নাম চাওয়া কিছুটা শঙ্কার সৃষ্টি হয়েছে। বাকি দুইজন কারা কারা হবেন তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

এদিকে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি’র (পিসিজেএসএস) সমর্থিত প্রার্থী হওয়ার সম্ভবনা রয়েছে সাদা মনের মানুষ খ্যাত, উচ্চ শিক্ষিত ব্যক্তি বর্তমান রাঙামাটির সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অরুণ কান্তি চাকমার।

তিনি এর আগে ২০১৪ সালের উপজেলা পরিষদ নির্বাচনে জেএসএস’র সমর্থিত প্রার্থী হয়ে আ’লীগের প্রার্থীকে পরাজিত করে রাঙামাটি সদর চেয়ারম্যান পদটি দখল করেন।

এবারও জেএসএস’র হয়ে তার নাম বেশ চাওর হয়েছে। জেএসএস’র একটি সূত্র থেকে তার প্রার্থী হবার সম্ভাবনা রয়েছে বলে জানানো হয়। কেননা এখনো জেএসএ তাদের অন্য কোনো প্রার্থীর নাম ঘোষণা করেনি। এছাড়া জেএসএস’র হয়ে অন্য কোনো প্রার্থীরা নাম এখনো শোনাও যায়নি।

এ বিষয়ে জানতে চাইলে শহীদুজ্জামান মহসিন রোমান পার্বত্যনিউজকে জানান, আমার প্রথম লক্ষ্য হচ্ছে সমাজের পিছিয়ে পড়া অসহায় মানুষকে সহযোগিতা করা। কেননা নিজের পকেটের টাকা দিয়ে কোনো বৃহত্তর উন্নয়ন কাজ করা সম্ভব নয়। আর এ চিন্তা থেকে মানুষের জন্য বড় পরিসরে কল্যাণ করতে এবারের উপজেলা পরিষদের নির্বাচনে চেয়ারম্যান পদে প্রার্থী হওয়ার আশাবাদ ব্যক্ত করছি।

এছাড়া বঙ্গবন্ধুর আদর্শের একজন সৈনিক হিসেবে জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের সাথে নিজেকে সামিল করতে এ নির্বাচনী ভোট যুদ্ধে অবতীর্ণ হয়েছি।

যদি দল আমাকে নির্বাচনী যুদ্ধে অবতীর্ণ হওয়ার জন্য টিকেট প্রদান করে তাহলে আগামী নির্বাচনে ইনশাল্লাহ বিপুল ভোটে বিজয়ী হয়ে দলের স্থানীয় অভিভাবক এমপি দীপংকর তালুকদার এবং জননেত্রী শেখ হাসিনাকে এ চেয়ারম্যান পদটি উপহার দিব।

রাঙামাটি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা পরিষদ নির্বাচনে জেএসএস’র হয়ে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী অরুণ কান্তি চাকমা পার্বত্যনিউজকে জানান, গত পাঁচ বছর চেষ্টা করেছি এলাকার মানুষের উন্নয়নে। যতটুকু পেরেছি সহায়তা করার। এজন্য দিন-রাত কাজ করে গেছি।

তিনি আরও বলেন, মানুষ আমার প্রতি বিশ্বাস রেখেছিলো বলে ২০১৪ সালে ভোট দিয়ে জয়যুক্ত করেছে। এবারও আশা করি এ এলাকার মানুষ আমার প্রতি আবারোও পূর্ণ বিশ্বাস স্থাপন করে আমাকে ভোট দিয়ে জয়যুক্ত করবে।

 

About admin

Leave a Reply