Home » পার্বত্য চট্টগ্রাম » সামাজিক নিরাপত্ত কাযর্ক্রম করণে আলোচনা সভা, গুইমারাতে সচেতনতামুলক কমসার্লা ‍

সামাজিক নিরাপত্ত কাযর্ক্রম করণে আলোচনা সভা, গুইমারাতে সচেতনতামুলক কমসার্লা ‍

নুরুল আলম: গুইমারা উপজেলা সমাজ সেবা কার্যালয় কর্তৃক অয়োজনে এটু আই প্রোগ্রাম, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সহযোগিতায়, “সামাজিক নিরাপত্তা বেষ্টনী কার্যক্রমের ভাতা সমূহ ডিজিটাল উপয়ে প্রদান সংক্রান্ত ” “”সচেতনতামূলক” আলোচনা সভা। সভায় সভাপতিত্ব করেন ১ নং গুইমারা ইউনিয়ন পরিষদের সন্মানিত চেয়ারম্যান বাবু মেমং মারমা।

প্রধান অতিথি ছিলেন, গুইমারা উপজেলার নির্বাহী অফিসার পঙ্কজ বড়ূয়া, বিশেষ অতিথি ছিলেন, গুইমারা উপজেলা মৎস কমকর্তা সুদৃষ্টি চাকমা, সভা পরিচালনা করেন র্কীতি বিজয় চাকমা সহ স্থানীয় হেডমেন কার্বারী মেম্বার ও সাংবাদিক সমাজের গণ্যমান্য নেতৃবিন্দরা ।

প্রধান অতিথির ব্যক্তবে বলেন, আওয়ামীলিগ সরকার শাসন আমলে সারাদেশে ব্যপক উন্নয়ন সাধীত হয়েছে। ব্যকার যুবকদের কমসংস্থান বিধবা ভাতা, বয়স্ক ভাতা, শিক্ষিত ব্যকার ভাতা সহ সব রকমের সুযোগ সুবিধা ব্যবস্থা করে দিয়েছেন প্রধান মন্ত্রী শেখ হাসিনা সরকার। গুইমারা র্দীঘদিন ধরে ইউনিয়ন বাসিন্দা হয়ে  বসবাস করেছেন। ইতেপূর্বে, গুইমারা উপজেলা করার জন্য জনগন দাবি করলেও বাস্তবায়ন হয়নি। বতর্মান সরকার গুইমারা বাসীর দাবির প্রেক্ষিতে উপজেলা রুপান্তর করে সকল সুযোগ সুবিধা ভোগকরছেন। আপনারা যে ভাতা পেতেন তা মাটিরাঙা উপজেলা সোনালী ব্যাংক থেকে উত্তলন করতেন। আগামীতে আপনাদের উপজেলায় নবগঠিত সোনালী ব্যাংক শাখা থেকে অথবা স্থানী চেয়ারম্যানের মাধ্যমে সুযোগ মতো আপনারা উত্তলন করতে পারবেন।

সকলে মিলে বতর্মান সরকার উন্নয়নে কমর্কান্ডের সহযোগিতা করবেন এবং আপনাদের মধ্যে যারা উপস্থিত হতে পারেনি । তাদের কাছে উন্নয়ন প্রকল্প সহ সকল বার্তা পৌছিয়ে দিবেন।

২৮ জানুয়ারী সকাল ১১ ঘটিকায় উপজেলা সম্মেলন কক্ষে আলোচনা সভা শুরু হয় শেষ হয় দুপর ১ টায়।

 

About admin

Leave a Reply