Home » পার্বত্য চট্টগ্রাম » পাহারে শান্তি শৃঙ্খলা বিনষ্টকারী অস্ত্রধারী সন্ত্রাসীকে ধরিয়ে দিন

পাহারে শান্তি শৃঙ্খলা বিনষ্টকারী অস্ত্রধারী সন্ত্রাসীকে ধরিয়ে দিন

ফয়সাল, মাটিরাঙা থেকে : মাটিরাঙ্গা ৩০ রেজিমেন্ট আর্টিলারি জোন সদরে স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিদের মাঝে নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় সভাপতিত্ব করেন মাটিরাঙ্গা ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার, পিএসসি,জি।

বক্তব্যে তিনি বলেন, পার্বত্য অঞ্চলে শান্তি বজায় রাখতে বাংলাদেশ সেনাবাহিনী নিরলসভাবে কাজ করে যাচ্ছে। উন্নত হচ্ছে নিরাপত্তা জোরদার বেবস্থা। পাহারে একটা সময় প্রকাশ্যে যেসব চাঁদাবাজ ও বিভিন্ন সন্ত্রাসী দল তান্ডব চালাতো তাদের প্রতিহত করা হচ্ছে। পাহাড়ের শান্তি শৃঙ্খলা বিনষ্ট কারীদের সকল ষড়যন্ত্র ধূলিসাৎ করতে সক্ষম হচ্ছে মাটিরাঙ্গা জোন। কিছু দিন আগেও ইউপিডিএফ ও অন্যান্য সন্ত্রাসী সংগঠনের সদস্যরা মূলত পাহারের দূর্গম এলাকায় আস্তানা বানিয়ে কাযক্রম চালাতো আজ তাদের বিরুদ্ধে বিশেষ অভিযানের মাধ্যমে নিমূল করা হচ্ছে।

এক পর্যায়ে তিনি বলেন, গত ১৫ জানুয়ারি মাটিরাঙ্গা বাইল্যাছড়ি রাবার বাগান সাইনবোর্ড এলাকায় নিরাপত্তা অভিযান চালিয়ে মধু রজ্জন নামের সক্রিয় এক ইউপিডিএফ সদস্যকে দেশীয় বন্দুক,বুলেট, চাঁদা আদায়ের রশিদ বই সহ আটক করতে সক্ষম হয়েছে মাটিরাঙ্গা ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি। এবং এই সকল অস্ত্রধারী সন্ত্রাসীদের ধরিয়ে দিতে সাধারণ জনগণের কাছে সহযোগিতা আশা করেন। তিনি বলেন, যদি কোনো ব্যাক্তি যথাযথ সঠিক তথ্য দিয়ে বা সরাসরি কোনো অস্ত্র ব্যাবসায়ীকে অস্ত্রসহ সন্ত্রাসী ধরিয়ে দিতে পারে তবে ঐ তথ্যদাতার নাম পরিচয় গোপন করে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষ হতে তাকে লক্ষ টাকা পর্যন্ত পুরষ্কার ঘোষণা করা হবে।

এরপর মূল্যবান বক্তব্য রাখেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা অফিসার বিভীষণ কান্তি দাস। তিনি বলেন, আগামী ২রা ফেব্রুয়ারি সারা বাংলাদেশে অনুষ্ঠিত হতে যাচ্ছে এস,এসসি পরীক্ষা। এ পরীক্ষায় নকল ও প্রশ্নফাস মুক্ত করতে আইনি ভাবে যথাযথ ব্যবস্থা নেয়া হয়েছে। পরীক্ষা চলাকালের দিন সকল ফটোকপি মেশিন বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে। যারা এ আইন, শৃঙ্খলা ভঙ্গ করবে তাদের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেয়া হবে।

উক্ত সভায় উপস্থিত ছিলেন মাটিরাঙ্গা ৩০ ফিল্ড রেজিমেন্ট আর্টিলারি জোন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার পিএসসি,জি, উপ-অধিনায়ক মেজর ইমরুল কায়েস, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা বিভীষণ কান্তি দাস, মাটিরাঙ্গা উপজেলা চেয়ারম্যান মোঃ তাজুল ইসলাম, মাটিরাঙ্গা থানা অফিসার ইনচার্জ, মাটিরাঙ্গা ডিগ্রি কলেজ অধ্যক্ষ প্রশান্ত কুমার ত্রিপুরা, মাটিরাঙ্গা বনবিভাগ রেঞ্জ কর্মকর্তা মোঃ জহুরুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলার যুবলীগ নেতা ও কাঠ ব্যাবসায়ী সমিতির সভাপতি মোঃ রফিকুল ইসলাম সহ অন্যান্য জনপ্রতিনিধি, সুশীল সমাজের গন্যমান্য ব্যাক্তিগণ,ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

উল্লেখ্য, ২৮ জানুয়ারি রোজ সোমবার সকাল দশ ঘটিকায় মাটিরাঙ্গা ৩০ রেজিমেন্ট আর্টিলারি জোন সদরে স্থানীয় জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিদের মাঝে নিরাপত্তা সম্মেলন ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

About admin

Leave a Reply