Home » আলোচিত বাংলাদেশ » খাগড়াছড়িতে সড়ক নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিমুলক সেমিনার

খাগড়াছড়িতে সড়ক নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিমুলক সেমিনার


দূর্ঘটনা রোধে সচেতনতার বিকল্প নেই
নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: “নিরাপদ সড়ক মানে-নিরাপদ জীবন” এ পতিপাদ্যকে ধারণ করে খাগড়াছড়িতে অনুষ্ঠিত হয়েছে সড়ক নিরাপত্তা ও সচেতনতা বৃদ্ধিমুলক সেমিনার। বুধবার সকাল ১১টায় খাগড়াছড়ি পৌর প্রশাসন ও বিআরটিএর যৌথ আয়োজনে পৌর টাউন হলে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি পৌর মেয়র মো: রফিকুল আলমের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম। এতে বিশেষ অতিথি ছিলেন, খাগড়াছড়ি পুলিশ সুপার মো: আহমার উজ্জামান, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইটিসি) আবুল হাশেম, বিআরটিএর চট্টগ্রাম বিভাগের উপ-পরিচালক মোহাম্মদ শহীদুল্লাহ্, খাগড়াছড়ি সড়ক ও জনপদের নির্বাহী প্রকৌশলী শাকিল মোহাম্মদ ফয়সাল,খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়–য়া প্রমূখ।

সেমিনারে বক্তারা নিরাপদে সড়কের জন্য সচেতনতার বিকল্প নেই মন্তব্য করে বলেন,অসচেতনতার কারণে বাড়ছে দূর্ঘটনা। তাই সকলের সচেতনতায় দূর্ঘটনা রোধ সম্ভব। যাত্রী-চালকসহ পথচারীদের দূর্ঘটনা রোধে আরো সচেতন হওয়ার আহবান জানিয়ে সড়কে চলাচলে সংকেল মেনে চলাসহ সাবধানতা অবলম্বন,অদক্ষ চালক দ্বারা গাড়ী চলাচল বন্ধ ও ফিটনেস বিহীন গাড়ী সড়কে ব্যবহারে নানা বিষয় তুলে ধরে দূর্ঘটনা রোধে সচেতনতার বিকল্প নেই বলে উল্লেখ করেন।

About admin

Leave a Reply