লক্ষ্মীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি আটক

নুরুল আলম: পলাতক ইউপিডিএফ নেতা ও খাগড়াছড়ি জেলার লক্ষ্ণীছড়ি উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমাকে আটক করেছে নিরাপত্তা বাহিনী। ২৯ জানুয়ারি মঙ্গলবার রাত আনুমানিক সাড়ে ৯টার দিকে তাকে আটক করা হয় বলে স্বীকার করেছে লক্ষ্ণীছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।
খোঁজ নিয়ে জানা গেছে, মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে যৌথ বাহিনীর একটি দল লক্ষ্ণীছড়ি সদর জোন এলাকায় গোপন সংবাদের ভিত্তিতে তাকে ধরার জন্য ওঁত পেতে থাকে। এসময় এসময় লক্ষ্ণীছড়ি উপজেলা চেয়ারম্যান ওই পথ দিয়ে মটর সাইকেল যোগে শিলাছড়ির দিকে যাওয়ার চেষ্টা করলে নিরাপত্তা বাহিনী তাকে আটক করে। সুপার জ্যোতি চাকমা ইউপিডিএফ গণতান্ত্রিক নেতা তপন জ্যোতি বর্মা হত্যা মামলার অন্যতম আসামী।
লক্ষ্মীছড়ি থানার ওসি (তদন্ত) মো. শাহেনুর এ সম্পর্কে বলেন, ‘লক্ষ্মীছড়ি উপজেলায় সুপার জ্যোতি চাকমার বিরুদ্ধে অস্ত্র মামলা রয়েছে। এছাড়াও লংগদু ও নানিয়ারচর উপজেলায় জেএসএসের নেতা হত্যাকা-ের ঘটনায় মামলা রয়েছে। এসকল মামলায় তিনি দীর্ঘদিন পলাতক ছিলেন। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। বুধবার সকালে খাগড়াছড়ি আদালতে প্রেরণ করা হবে।’
উল্লেখ্য, ২০১৭ সালের ১ জানুয়ারি নিজ বাসা হতে অস্ত্র ও গুলিসহ যৌথবাহিনীর অভিযানে আটক হন উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা। এর পর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের নির্দেশে সাময়িক বরখাস্ত হয়েছিলেন। হাইকোর্ট থেকে জামিন নিয়ে পূনর্বহাল হলেও বিভিন্ন উপজেলায় হত্যা মামলার ঘটনায় আত্েেমগাপনে ছিলেন ইউপিডিএফ সমর্থিত উপজেলা চেয়ারম্যান সুপার জ্যোতি চাকমা।
বর্তমানে উপজেলা ভাইস চেয়ারম্যান অংগ্য প্রু মারমা ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *