উপজেলা নির্বাচন প্রার্থীতা নিয়ে পানছড়িতে ইউপিডিএফ গণতান্ত্রিকের মত বিনিময়

নিজস্ব প্রতিবেদক: খাগড়াছড়ির পানছড়িতে উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী দেওয়া নিয়ে মত বিনিময় সভা করেছে ইউপিডিএফ গণতান্ত্রিক। শনিবার দুপুর ১২টায় উপজাতীয় সাংস্কৃতিক সংঘ’র কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। এতে ইউপিডিএফ গণতান্ত্রিক এর পানছড়ি ইউনিট প্রধান আলোকময় চাকমা, সহকারী ইউনিট প্রধান রোমেল চাকমা ও স্থানীয় হেডম্যান,কার্বারী,জনপ্রতিনিধি,যুব সমাজের প্রতিনিধিসহ গন্যমান্য ব্যক্তিবর্গরা এতে উপস্থিত ছিলেন।

মত বিনিময় সভায় বক্তরা বলেন, পাহাড়ে জুম্মজাতির অধিকার আদায়ের নামে ইউপিডিএফ (প্রসীত) জুম্মজাতির সাথে প্রতারণা করেছে। বার বার সাধারণ মানুষের ভাগ্য বদলের কথা বলে তাদের নানা প্রত্যাশা পুরণের স্বপ্ন দেখিয়ে ভোট আদায় করে জয়ের পর তারা জুম্ম জাতিকে নিয়ে তামাশা করে আসছে বলে মন্তব্য করেন।

ইউপিডিএফ সংগঠনের নাম ব্যবহার করে তাদের আখের গুছিয়ে জুম্মজাতির ভবিষ্যৎ নিয়ে খেলছে বলে অভিযোগ তুলেন। ইউপিডিএফ পাহাড়ে লাগামহীন ভাবে চাঁদাবাজী,খুন,অপহরণ,নির্যাতন চালিয়ে আসছে বলেও অভিযোগ তোলা হয়। তাদের হত্যাযজ্ঞের ভয়ে সাধারণ মানুষ এখন অনিরাপদ এবং ভীত বলে বলে উল্লেখ করে সংগঠনের নাম ব্যবহার করে আয়েশী জীবন যাপনেই ইউপিডিএফ প্রসীত বাহিনীর লক্ষ বলেও মন্তব্য করে নেতৃবৃন্দরা।

এবার সে ধারা বদলের পথে জুম্মজাতির প্রত্যাশা ও স্বপ্ন বাস্তবায়নের জন্য ইউপিডিএফ গণতান্ত্রিক প্রার্থী দেওয়ার লক্ষে সকলের মতামত চান। এ সময় যুব সমাজের সমর্থন চান। এতে উপস্থিত নেতৃবন্দরা ইউপিডিএফ গণতান্ত্রিক এর প্রার্থী দিলে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে প্রার্থী দেওয়ার আহবান জানান। এছাড়াও সম্পতিকালে পাহাড়ে হত্যাকান্ডের জন্য ইউপিডিএফকে দায়ী করেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *