Home » পার্বত্য চট্টগ্রাম » কাপ্তাইয়ে দুই আওয়ামী লীগ কর্মী হত্যার প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

কাপ্তাইয়ে দুই আওয়ামী লীগ কর্মী হত্যার প্রতিবাদে সকাল-সন্ধ্যা হরতাল চলছে

নিজস্ব প্রতিবেদক: রাঙামাটি জেলার কাপ্তাই উপজেলায় দু’আলীগ কর্মীকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে রাইখালী ইউনিয়ন আওয়ামীলীগ অঙ্গও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ আজ মঙ্গলবার(৫ফেব্রুয়ারী) সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে। হরতালের কারণে সকল দোকানপাট বন্ধ রয়েছে। স্থানীয়দের মধ্যে আতঙ্ক ও ক্ষোভ বিরাজ করছে।

উল্লেখ্য, কাপ্তাই উপজেলার রাইখালী কারিগর পাড়া(বালুক্কা মুখ), এলাকায় সোমবার(৪ফেব্রুয়ারি) বিকালে দোকানে পাহাড়ী ৪/৫জনের একটি সন্ত্রাসী দল ব্রাশফায়ার করে দু’আলীগ কর্মীকে হত্যা করে চলে যায়। শুরুতে নিহত একজনকে ইউপিডিএফ গণতান্ত্রিক দলের সদস্য জানা গেলেও এলাকাবাসী জানান, এলাকার ক্ষুদ্র কাঠ ব্যবসায়ী মংসুউনু মারমা(৪৫) সদস্য আ’লীগে যোগদান করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের পক্ষে কাজ করে।

অন্যদিকে ও জাহিদ হোসেন(৩৫) যুবলীগ কর্মী বলে দলীয় লোকজন স্বীকার করে। এরা দু’জনে বিকালে বাচিং ষ্টোর দোকানে বসে চা- নাস্তা করছিল এমন সময় মটর সাইকেল যোগে কয়েকজন পাহাড়ী সন্ত্রাসী এলোপাতাড়ি ব্রাশফায়ার করলে ঘটনাস্থলে উক্ত দু’জন মারা যায়।

এদিকে সন্ত্রাসীরা গুলি করে দ্রুত সাইকেল যোগে পালিয়ে যায়। ঘটনাস্থল হতে ১৭টি গুলির খোসা একটি তাজা গুলি চন্দ্রঘোনা থানা পুলিশ উদ্ধার করে। উক্ত ঘটনার পর সকল দোকান পাট বন্ধ হয়ে যায়। এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। দ্রুত কাপ্তাই সেনা জোন, বিজিবি ও থানা পুলিশ ছুটে যায়।

রাতে চন্দ্রঘোনা থানা পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। হত্যাকা-ের কারণ জানতে চাইলে চন্দ্রঘোনা থানা পুলিশ জানান, সঠিক তদন্ত করা ছাড়া তাৎক্ষণিক কিছু বলা যাবে না।

মঙ্গলবার(৫ফেব্রুয়ারী) লাশ দু’টি রাঙ্গামাটি সুরতহাল করার জন্য নিয়ে যাওয়া হয়েছে।

About admin

Leave a Reply