পার্বত্য সর্বদলীয় ঐক্য পরিষদ নামে বাঙ্গালী সংগঠনগুলোর জোট গঠন

নিজস্ব প্রতিবেদক: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে রাঙামাটিতে আঞ্চলিক বাঙ্গালী সংগঠনগুলোর সমন্বয়ে “পার্বত্য সর্বদলীয় ঐক্য পরিষদ” নামে একটি নতুন জোট গঠন করা হয়েছে।

এ উপলক্ষে সোমবার সন্ধ্যায় রাঙামাটি শহরের বনরূপায় পার্বত্য চট্টগ্রাম সম-অধিকার আন্দোলন রাঙামাটি জেলা শাখার সভাপতি মো. ইউনুচ এর সভাপতিত্বে আয়োজিত এক যৌথ সভায় আন্দোলনরত বাঙ্গালীদের বিভিন্ন সংগঠনের শীর্ষ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা শেষে সম-অধিকার আন্দোলন রাঙামাটি জেলা শাখার সভাপতি মো. ইউনুচকে আহবায়ক, পার্বত্য নাগরিক পরিষদের সাবেক সভানেত্রী বেগম নুর জাহানকে যুগ্ম আহবায়ক ও পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাবেক কেন্দ্রীয় সভাপতি সাব্বির আহমদকে সদস্য সচিব করে “পার্বত্য সর্বদলীয় ঐক্য পরিষদ” এর কমিটি গঠন করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হলেন সম-অধিকার আন্দোলনের রাঙামাটির সাধারণ সম্পাদক মো. জাহাঙ্গীর কামাল, পার্বত্য গণ পরিষদের চেয়ারম্যান এডভোকেট পারভেজ তালুকদার, সাংগঠনিক সম্পাদক মাওলানা আবু বক্কর, পার্বত্য নাগরিক পরিষদের আহবায়ক মো. জামাল উদ্দিন, পার্বত্য যুব ফ্রন্টের সাধারণ সম্পাদক মো. শাহজাহান, সম-অধিকার আন্দোলনের নেতা মো. ছগির আহমদ, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের সাবেক জেলা সভাপতি মোহাম্মদ সোলায়মান, মো. ইব্রাহীম, আব্দুল মান্নান, পার্বত্য বাঙ্গালী ছাত্র পরিষদের জেলা সভাপতি মো. জাহাঙ্গীর আলম ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম বাঙ্গালী ছাত্র পরিষদের রাঙামাটির সমন্বয়ক হাবিবুর রহমান।

বৈঠকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে রাঙামাটির বিভিন্ন উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীদের সম্ভাব্য তালিকা তৈরী করা হয়। যাচাই বাছাই শেষে কয়েকদিনের মধ্যে প্রার্থীদের চুড়ান্ত নাম ঘোষণা করা হবে।

এছাড়াও পার্বত্য চট্টগ্রামে অবৈধ অস্ত্র উদ্ধার, সন্ত্রাস, চাঁদাবাজির বিরুদ্ধে এবং সকল সম্প্রদায়ের সাংবিধানিক সম-অধিকার আদায়ে যুগপৎ আন্দোলন করবে এ জোট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *