Home » আলোচিত বাংলাদেশ » ইউপিডিএফ’কে নিষিদ্ধের দাবী

ইউপিডিএফ’কে নিষিদ্ধের দাবী

এমপি ও সেনা বাহিনীকে জড়িয়ে অপপ্রচারের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরাকে জড়িয়ে “ সিএইচটি নিউজ ডট কম নামে একটি অনলাইন নিউজ পোর্টালে ইউপিডিএফের অপপ্রচারের প্রতিবাদ ও পোর্টালটি বন্ধের দাবীতে সংবাদ সম্মেলন করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ। বুধবার দুপুর ১২টায় কদমতলীস্থ জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইউপিডিএফ পার্বত্যাঞ্চলে অস্থীরতা সৃষ্টি পায়তারাসহ দেশ বিরোধী ষড়যন্ত্রে লিপ্ত এবং প্রকাশিত সংবাদ মিথ্যা,ভিত্তিহীন মনগড়া ও উদ্দেশ্য প্রণোদিত উল্লেখ করে সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার নামে অপপ্রচারের অভিযোগ করে লিখিত বক্তব্য পাঠ করেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়–য়া,সাংগঠনিক সম্পাদক এড.আশুতোষ চাকমা, যুগ্ম সম্পাদক মংক্যচিং মারমা, যুব ও ক্রীড়া সম্পাদক মংসেইপ্রæ চৌধুরী অপু,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রইস উদ্দিনসহ দলের সিনিয়র নেতৃবৃন্দরা এতে অংশ নেয়।

আওয়ামীলীগের অভিযোগ, ইউপিডিএফ বাংলাদেশের জাতীয় দিবস উদযাপন বিরোধীতাসহ পার্বত্য চট্টগ্রাম চুক্তি পর থেকে বিরোধীতা, রাষ্ট্র বিরোধী ভূমিকা পালনসহ নানা ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। পাহাড়ে লাগামহীন ভাবে হত্যা,গুম,অপহরণ, চাঁদাবাজীর করে পাহাড়ের মানুষকে অস্থীতিশীল করে তুলেছে বলে অভিযোগ করেন। এ সময় আওয়ামীলীগের পক্ষ থেকে রাষ্ট্র বিরোধী ষড়যন্ত্রকারী উল্লেখ করে ইউপিডিএফকে নিষিদ্ধের দাবী জানানো হয়।

তাদের নিজস্ব অনলাইন নিউজ পোর্টাল “সিএইচটি নিউজ ডট কম” এ দেশ বিরোধী ও বাংলাদেশ সেনা বাহিনীকে নিয়ে অপপ্রচার চালিয়ে দাঁঙ্গা সৃষ্টির পায়তারায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ আনা হয়। এ ঘটনায় তথ্য প্রযুক্তির ২৯.৩১ ধারায় মামলা হয়েছে বলে নিশ্চিত করেছে খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ শাহাদাত হোসেন টিটো। খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন ত্রিপুরা বাদী হয়ে এ মামলা করে। মামলা নং ০২, তারিখ: ০৬ ফেব্রæয়ারী ২০১৯।

অপরদিকে খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার সহকারী একান্ত সচিব খগেন্দ্র ত্রিপরা এক প্রতিবাদ লিপিতে ৫ ফেব্রæয়ারী সিএইচটি নিউজ ডট কম এ প্রকাশিত সংবাদকে অপপ্রচার ও উদ্দেশ্য প্রণোদিত “আর্মিরাই জুম্ম রাজাকারদের ব্যবহার করছে শিরোনামে যে সংবাদ প্রকাশ হয়েছে তা বাংলাদেশ সেনাবাহিনী ও খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার বিরুদ্ধে অপপ্রচার চালিয়ে ভাবমূর্তি ক্ষুন্ন করা হয়েছে জানিয়ে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

About admin

Leave a Reply