Home » ক্রাইম নিউজ » অপ্রচারের দায় অস্বীকার করলো প্রসীতের ইউপিডিএফ

অপ্রচারের দায় অস্বীকার করলো প্রসীতের ইউপিডিএফ

নিজস্ব প্রতিবেদক: শরণার্থী পুনর্বাসন বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপির নামে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের অভিযোগের দায় এড়ালো প্রসীত বিকাশ খীসার নেতৃত্বাধীন আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)।
বৃহস্পতিবার (৭ ফেব্রুয়ারি) সংবাদ মাধ্যমে দেয়া এক বিবৃতিতে ইউপিডিএফ এর খাগড়াছড়ি জেলা সদর ইউনিটের সমন্বয়কারী অংগ্য মারমা বলেছেন, সিএইচটি নিউজ পোর্টালে প্রকাশিত সংবাদের সাথে ইউপিডিএফের কোন সম্পর্ক নেই। নিউজ পোর্টালটির ব্যাপারেও ইউপিডিএফ দায়ী নয়। এর সাথে ইউপিডিএফ’কে জড়িয়ে মামলা দায়ের ও বিষোদগার কিছুতেই মেনে নেয়া যায় না।’
ইউপিডিএফের প্রচার শাখার প্রধান নিরন চাকমা প্রেরিত বিবৃতিতে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সংবাদ সম্মেলন ও মামলা দায়েরের ঘটনাকে অবৈধ ক্ষমতার দম্ভ প্রকাশ মন্তব্য করে ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে।
বিবৃতিতে মত প্রকাশের ব্যাপারে সরকারের বিধি নিষেধের সমালোচনা করেন এবং বস্তুনিষ্ঠ সাংবাদিকতার স্বার্থে ঘটনার সত্যতা নিরূপণের জন্য অনুসন্ধানী প্রতিবেদন তৈরির জন্যও মিডিয়া কর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন।
গত ৫ ফেব্রুয়ারি খাগড়াছড়ির সাংসদ কুজেন্দ্র লাল ত্রিপুরার উদ্ধৃতি ব্যবহার করে  জড়িয়ে ওয়েব পোর্টাল সিএইচটি নিউজ ডটকম এ সংবাদ প্রকাশিত হয়।
এ ঘটনার প্রতিবাদে বুধবার দুপুরে দলের অস্থায়ী কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ অভিযোগ করে বলেন, সিএইচটিনিউজ ডটকম’ নামের অনলাইন পোর্টালটি ইউপিডিএফ পরিচালনা করে থাকে। তাদেরই সমর্থিত পাহাড়ি ছাত্র পরিষদের ফেসবুক পেজে অনুরূপ মিথ্যা তথ্য সন্নিবেশিত করা হয়।
বক্তারা অভিযোগ করেন, একাত্তর সালের মহান মুক্তিযুদ্ধের সময়কালেও ইউপিডিএফ’র প্রেতাত্মারা স্বাধীনতা বিরোধী ভূমিকায় ছিলেন। ১৯৯৭ সালে জাতির জনক বঙ্গবন্ধু কন্যা’র নেতৃত্বে সম্পাদিত ঐতিহাসিক পার্বত্য চট্টগ্রাম চুক্তি’র বিরোধীতায় সশস্ত্র অপতৎপরতা অব্যাহত রেখেছে।
খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা পৃথক সংবাদ বিজ্ঞপ্তিতেও সেই সংবাদের নিন্দা ও প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, তিনি বলেননি এমন উক্তি তাঁর নামে চালিয়ে দেওয়া হয়েছে।
তাঁদের হাতে খাগড়াছড়ি ও রাঙামাটিতে পার্বত্য চুক্তি এবং আওয়ামী লীগের নেতাকর্মীসহ অসংখ্য মানুষ স্বজনহারা হয়েছেন।
স্থানীয় সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরার নামে মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের অভিযোগ এনে বুধবার বিকেলে খাগড়াছড়ি সদর থানায় জেলা যুবলীগ সভাপতি যতন কুমার ত্রিপুরা বাদী ওয়েব পোর্টাল সিএইচটি নিউজ ডটকম’র বিরুদ্ধে খাগড়াছড়ি সদর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনের ২৯ ও ৩১ ধারায় মামলাটি দায়ের করার কয়েক ঘন্টার মধ্যে ওয়েব পোর্টাল থেকে সংবাদ সরিয়ে ফেলা হয়।

About admin

Leave a Reply