Home » আলোচিত বাংলাদেশ » বাসন্তী চাকমার অপসারণের দাবিতে গুইমারায় মানববন্ধন

বাসন্তী চাকমার অপসারণের দাবিতে গুইমারায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:: পার্বত্য চট্টগ্রামের সংরক্ষিত মহিলা সাংসদ বাসন্তি চাকমা’র অপসারণ ও শাস্তির দাবীতে খাগড়াছড়ির গুইমারা বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

গত ২৬শে ফেব্রুয়ারি জাতীয় সংসদে দাঁড়িয়ে নির্ধারিত স্বাগত বক্তব্যে দেশ প্রেমিক সেনাবাহিনী ও পার্বত্য বাঙ্গালীদের নিয়ে দেয়া মিথ্যাচারের প্রতিবাদে সম্প্রতি উত্তপ্ত হয়ে উঠেছে সবুজ পাহাড়। বইছে বিভিন্ন মহলে নিন্দা ও প্রতিবাদের ঝড়। দাবী উঠেছে জাতীয় সংসদ থেকে তার অপসারনের।

সকালে সচেতন পার্বত্যবাসীর ব্যানারে গুইমারা উপজেলার জালিয়াপাড়া চৌরাস্তায় সড়ক অবরোধ করে মানববন্ধব ও বিক্ষোভ করেছে স্থানীয়রা। এতে বক্তব্য রাখেন, পার্বত্য নাগরিক অধিকার ফোরামের কেন্দ্রীয় কমিটির আহবায়ক মো: শাহাব উদ্দীন, সাংগঠনিক সম্পাদক মোক্তাদের হোসেন, পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের মানিকছড়ি উপজেলার আহবায়ক আকরাম হোসেন, গুইমারা উপজেলার আহবায়ক মো: আহাদ প্রমুখ।

বক্তারা দেশ প্রেমিক সেনাবাহিনী ও পাহাড়ে বসবাসরত অবহেলিত বাঙ্গালীদের নিয়ে বাসন্তি চাকমার মিথ্যাচারের প্রতিবাদ জানিয়ে দ্রুততম সময়ে তার অপসারণ দাবী করেন। অন্যথায় বৃহত্তর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।

About admin

Leave a Reply