রাঙ্গামাটিতে এমপি বাসন্তী’র বিরুদ্ধে মানববন্ধন


নিজস্ব প্রতিবেদক:: সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা সংসদে উগ্র-সাম্প্রদায়িক ও রাষ্ট্র বিরোধী বক্তব্য দেওয়ার প্রতিবাদে রাঙ্গামাটিতে মানববন্ধন করেছে সচেতন পার্বত্যবাসী। রবিবার সকালে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, এমপি বাসন্তী চাকমাকে পাহাড়ি সংগঠনগুলোর এজেন্ট আখ্যা দিয়ে পার্বত্য চট্টগ্রামে বসবাসরত বাঙ্গালীদের হেয় প্রতিপন্ন করে এবং সেনাবাহিনীর বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট বক্তব্য পার্বত্য এলাকার সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্টের পায়তারা চালানো হচ্ছে বলে অভিযোগ করা হয়।

মানববন্ধনে বক্তারা, এমপি বাসন্তী চাকমার অপসারণের দাবি জানিয়ে অবিলম্বে জাতির কাছে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে মন্তব্য করে মিথ্যাচার বক্তব্য সংসদের কার্যবিবরণী থেকে মুছে ফেলতে অনুরোধ জানায়।

তা না হলে পার্বত্য চট্টগ্রামের দেশপ্রেমিক নাগরিকরা ঐক্যবদ্ধভাবে দুর্বার আন্দোলন গড়ে তোলার হুঁশিয়ারী দেয়। এসময় মানববন্ধনে বক্তব্য রাখেন- সচেতন পার্বত্যবাসী কমিটির আহবায়ক জাহাঙ্গীর আলম মুন্না, সচেতন পার্বত্যবাসী কমিটির নেতা জাহাঙ্গীর কামাল, কাজী মো. জালোয়া, রূপকুমার চাকমা, রাসেল মারমা, জাহাঙ্গীর আলম, মো. হাবিবুর রহমান হাবিব প্রমুখ।

পরে মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *