Home » জাতীয় » খাগড়াছড়িতে দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু

খাগড়াছড়িতে দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলা শুরু


আল-মামুন,খাগড়াছড়ি:: “বিজ্ঞান ও প্রযুক্তি অগ্রগতির মূল শক্তি” পতিপাদ্যকে সামনে রেখে খাগড়াছড়িতে শুরু হয়েছে দুইদিন ব্যাপী বিজ্ঞান মেলা। ৪০তম বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ উপলক্ষে বুধবার সকাল ১১টায় সদর উপজেলা প্রশাসন আয়োজনে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ মাঠে এ মেলার উদ্বোধন করেন- খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম।

খাগড়াছড়ি সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা খান মো: নাজমুস শোয়েব এর সভাপতিত্বে এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইটিসি মুহাম্মদ আবুল হাশেম,জেলা শিক্ষা অফিসার সাধন কুমার চাকমা, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ অধ্যক্ষ হাবিবুর রহমান, সদর থানার ওসি শাহাদাত হোসেন টিটো। এ সময় বিভিন্ন প্রতিষ্ঠানের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, বিজ্ঞান ও প্রযুক্তির সমন্বয়ে মেধাবী শিক্ষার্থীদের কাজে লাগিয়ে নতুন নতুন প্রযুক্তির উদ্ভোবন করতে হবে। বাংলাদেশ এগিয়ে যাচ্ছে উল্লেখ করে জেলা প্রশাসক শহীদুল ইসলাম বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ।

এ সময় তিনি আরো বলেন, স্বল্প উন্নত দেশ থেকে মধ্যম আয়ের দেশে পেরিয়ে এখন উন্নত বিশে^র কাতারে যাওয়ার স্বপ্ন দেখছি বাংলাদেশ। তাই মেধাবী সন্তানদের মেধাকে কাজে লাগিয়ে নতুন নতুন প্রযুক্তি উদ্ভোবনের উপর তিনি গুরুত্বারোাপ করেন। পরে মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন প্রধান অতিথিসহ আগত অতিথিরা।

About admin

Leave a Reply