পানছড়িতে ব্রাশফায়ারে ইউপিডিএফ নেতা খুন

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: পার্বত্য চট্টগ্রাম ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট (প্রসীত গ্রুপ ইউপিডিএফ) ও পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (এমএন লারমা) পন্থিদের মধ্যে দীর্ঘ দিনের ভ্রাতৃঘাতি সংঘাতে পাহাড়ে খুন,অপহরণ, এখন প্রতিনিয়তই ঘটছে। খুনের বদলা খুন ও আধিপত্যের লড়াইয়ে ঝড়ছে পাহাড়ে রক্ত।

গতকাল শুক্রবার খাগড়াছড়ির পানছড়ি উপজেলার অক্ষয়পাড়ায় এলাকায় দুপুর ১২টার দিকে ইউনাইটেড পিপলস্ ডেমোক্রেটিক ফ্রন্ট প্রসীত গ্রুপের (ইউপিডিএফ) পরিচালক সুসময় চাকমা ওরফে বিনাশন চাকমা (৫৫)’কে গুলি করে হত্যা করা হয়েছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, সুসময় চাকমা অক্ষয়পাড়া এলাকায় ইউপিডিএফের সাংগঠনিক কর্মকান্ড চালাচ্ছিল দীর্ঘদিন ধরে। তারই ধারাবাহিকতায় শুক্রবার ঘটনাস্থলে কার্যক্রম চালাচ্ছিল সে। খবর পেয়ে প্রতিপক্ষ গ্রুপ ঘটনাস্থলে এসে তাকে গুলি করে হত্যা করে। সুসময় চাকমা ইউপিডিএফের কর্মী এবং তার বাড়ী রাঙামাটির নানিয়াচর এলাকায়।

ইউপিডিএফ’র কেন্দ্রীয় সংগঠক মাইকেল চাকমা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, সুসময় চাকমা ওরফে বিনাশন চাকমা সাংগঠনিক কাজে ঐ এলাকায় গেলে জেএসএস (এমএন লারমা) সংস্কার গ্রুপের স্বশস্ত্র অস্ত্রধারীরা তাকে গুলি করে হত্যা করে।

এদিকে জেএসএস (এমএন লারমা) গ্রুপের কেন্দ্রীয় সহ তথ্য ও প্রচার সম্পাদক প্রশান্ত চাকমা ঘটনার সাথে নিজেদের সম্পৃক্ততার কথা অস্বীকার করে।

পানছড়ি থানার (ওসি) নুরুল আলম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, গুলিতে নিহত ব্যক্তির লাশ উদ্ধার করে খাগড়াছড়ি মর্গে প্রেরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *