Home » আলোচিত বাংলাদেশ » খাগড়াছড়িতে ভোট বর্জনের হিড়িক: তিন কেন্দ্রের নির্বাচন স্থগিত

খাগড়াছড়িতে ভোট বর্জনের হিড়িক: তিন কেন্দ্রের নির্বাচন স্থগিত

ভোট কারচুপি ও অনিয়মের অভিযোগ

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ির ৮ উপজেলায় বিক্ষিপ্ত ঘটনার মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়েছে ভোট গ্রহন। পানছড়ি উপজেলার পাইল্টফার্ম সরকারি প্রাথমিক বিদ্যালয়,লোগাং আদর্শ উচ্চ বিদ্যালয় ও পানছড়ি মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে বিশৃঙ্গখলা অভিযোগে তিনটি কেন্দ্রে স্থগিত করেছে নির্বাচন অফিসার।

এছাড়াও দীঘিনালায় আওয়ামীলীগ প্রার্থী মো: কাশেমের বিরুদ্ধে জাল ভোটের অভিযোগ তুলে জেএসএস (এমএন লারমা) সমর্থিত চেয়ারম্যান প্রফুল্ল কুমার চাকমা,ভাইস চেয়ারম্যান সমানন্দ চাকমা ও মহিলা ভাইস চেয়ারম্যান গোপা দেবী চাকমা ভোট বর্জন করেছে।

মহালছড়িতে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতি (সংস্কার গ্রুপ) সমর্থিত প্রার্থী বিমল কান্তি চাকমার নেতা-কর্মী ও সমর্থকদের বিরুদ্ধে একই অভিযোগে ভোট বর্জনের ঘোষণা দিয়েছে-আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ক্যাজাই মারমা, স্বতন্ত্র প্রার্থী হুমায়ুন কবির, স্বতন্ত্র প্রার্থী কাকলী খীসা,নারী ভাইস চেয়ারম্যান ভুমিকা ত্রিপুরা ও শেফারী আক্তার। সোমবার দুপুরে তারা এই ভোট বর্জনের ঘোষণা দেন।

সকালে ভোটার উপস্থিতি কম থাকলে দুপুরের ভোটার উপস্থিতি কিছুটা বাড়ে। এর আগে খাগড়াছড়িতে শানে আলম ও মানিকছড়ি উপজেলায় মো: জয়নাল আবেদীন আগেই বিনা প্রতিদ্বন্ধিতায় বেসরকারিভাবে নির্বাচিত হওয়ায় দু উপজেলায় ভোটের তেমন কোন উত্তাপ ছিল না।

খাগড়াছড়ি জেলায় চেয়ারম্যান পদে ২১ জন, ভাইস চেয়ারম্যান পদে ২৮ জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ২৯জন প্রতিদ্বন্দ্বিতা করছে। ঝুকিপূর্ণ কেন্দ্রগুলোতে পুলিশ, আনসার, বিজিবি র‌্যাব সেনাবাহিনী ও মোতায়েন রয়েছে। নির্বাচন চলাকালে বড় ধরনের কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।

About admin

Leave a Reply