ব্রেকিং নিউজ
Home » আলোচিত বাংলাদেশ » নির্বাচনী পরাজয়ের প্রতিশোধে রক্তাক্ত পাহাড়

নির্বাচনী পরাজয়ের প্রতিশোধে রক্তাক্ত পাহাড়

বাঘাইছড়িতে ব্রাশফায়ার নিহতদের ৬ জনের লাশ খাগড়াছড়ি মর্গে

নিজস্ব প্রতিবেদক,খাগড়াছড়ি:: পাহাড়ের আঞ্চলিক দলগুলো প্রতিহিংসার রাজনীতি আর ভ্রাতৃঘাতি হত্যাযজ্ঞে প্রতিনিয়তই রক্তাত্ত হচ্ছে পাহাড়। পার্বত্যাঞ্চলের নিজেদের নির্বাচনী পরাজয়ের প্রতিশোধ হিসেবে এবার ব্রাশফারার করে হত্যা করা হলো দায়িত্বরত নির্বাচনের সরকারী কর্মকর্তা-কর্মচারীদের। ফলে পাহাড়ের প্রাণহানীতে যুক্ত হলো সংঘাতের আরেক নতুন মাত্র। এ ঘটনার জন্য শন্তুু লারমা নেতৃত্বাধীন পার্বত্য জনসংহতি সমিতিকে দায়ী করছে স্থানীয়রা। তবে অভিযোগ স্বীকার করছে না দলটি।

খাগড়াছড়ির সীমান্তবর্তী জেলার রাঙ্গামাটির বাঘাইছড়ির নয় মাইল এলাকায় সোমবার সন্ধ্যায় নির্বাচনী দায়িত্ব শেষে ফিরার পথে সন্ত্রাসীদের ব্রাশফারারে নিহত প্রিজাইডিং অফিসারসহ ৭ জনের মধ্যে ৬ জনের লাশ ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি আধুনিক সদর হাসপাতালে আনা হয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত ময়না তদন্ত চলছে। ময়না তদন্ত শেষে নিহতদের স্বজনদের কাছে লাশ হস্থান্তর করা হবে।

মঙ্গলবার দুপুরে নিহতদের লাশ আনা হয় খাগড়াছড়ি সদর হাসপাতাল মর্গে । এ সময় নিহতের স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠে হাসপাতালের আশপাশের এলাকা। নিহতদের লাশ দেখতে হাসপাতালে ছুটে আসেন খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম ও পুলিশ সুপার আহমার উজ্জামানসহ প্রশাসনের উধ্বর্তন কর্মকর্তারা। এ সময় হাসপতালে ভর্তি করা হয় সাজেক থানার আহত দুই পুলিশ সদস্য ইউনুস আহম্মেদ ও আ: আলীকে।

বাঘাইছড়ি উপজেলায় সন্ত্রাসীদের ব্রাশফায়ারে নিহত পোলিং অফিসার আল-আমিন,মো: আমির হোসেন, গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদস্য (বিডিপি) সদস্য বিলকিস আক্তার, আসনার সদস্য-মিহির কান্তি দত্ত,জাহানারা বেগম,গাড়ীর হেলপার মন্টু চাকমা খাগড়াছড়ি মর্গে আনা হয়েছে।

এছাড়াও প্রিজাইডিং অফিসার আ: হান্নানের লাশ চট্টগ্রামে রয়েছে বলে জানা গেছে। এছাড়াও আরো ১০ জন গুলিবিদ্ধসহ আহত হয়েছে আরো ৭ জনসহ বাকীরা চট্টগ্রাম সিএমএস এ চিকিৎসাধীন রয়েছে। হামলার সময় তিনটি গাড়ীতে প্রায় ২৪ জন দায়িত্বরত কর্তকর্তা,পুলিশ ও আনসার সদস্য ছিল বলে জানায় আহত পুলিশ সদস্য।

সোমবার (১৮মার্চ) সন্ধ্যা সাড়ে বাঘাইছড়ি উপজেলার ৬টার দিকে উপজেলার নয় কিলো এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার সিজক এলাকা থেকে ব্যালট পেপার বহনকারী গাড়ি নিয়ে প্রিজাইডিং অফিসার আব্দুল হান্নান আরবের নেতৃত্বে আনসার-ভিডিপি সদস্যরা বাঘাইছড়ি উপজেলা পরিষদ কার্যালয়ে ফিরার পথে নয় কিলো এলাকায় একদল দুর্বৃত্ত ব্যালট পেপার ছিনতাইয়ের উদ্দেশ্য ব্যালেট পেপার বহনকারী ৩টি গাড়িকে লক্ষ্য করে ব্রাশ ফায়ার করলে এ হতাহতের ঘটনা ঘটে।

খাগড়াছড়ি পুলিশ সুপার আহমার উজ্জামান বলেন, পাহাড়ে আঞ্চলিক দলের এ ধরনের ঘটনায় সাধারণ মানুষ এখন আতঙ্কিত। এ ধরনের ঘটনা কারো কাম্য নয়। তবে পাশ^বর্তী জেলা এ ঘটনা ঘটলেও খাগড়াছড়ির প্রশাসন সব সময় অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে প্রস্তুত রয়েছে। কোন ধরনের বিশৃঙ্খলাকারীদের ছাড় দেওয়া হবে না বলে তিনি জানান।

About admin

Leave a Reply