খাগড়াছড়িতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

আল-মামুন,খাগড়াছড়ি:: নানা আয়োজনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে উদযাপিত হয়েছে মহান স্বাধীনতা দিবস। দিবসটি উপলক্ষে মঙ্গলবার সূর্যদয়ের প্রথম প্রহরে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে উপজাতীয় শরণার্থী বিষয়ক টাক্সফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার হামিদুল হক, জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, জেলা প্রশাসক মো: শহীদুল ইসলাম,পুলিশ সুপার আহমার উজ্জামান, খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়ন, প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

পরে খাগড়াছড়ি স্টেডিয়াম মাঠে সারাদেশে একসাথে জাতীয় সঙ্গিতের মাধ্য দিয়ে কুজকাওয়াজ পরির্দশন ও সালাম গ্রহন করে জেলা প্রশাসক ও পুলিশ সুপার। পরে শান্তির পতিক সাদা পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানিক উদ্বোধন ঘোষনা করা হয়।

এদিকে-খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয়ে পতাকা উত্তোলন করে শুরু হয় সংগঠনটির আনুষ্ঠানিকতা পরে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান জেলা আওয়ামীলীগ ও অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা। পরে টাউনহলস্থ বঙ্গবন্ধুর চেতনা মঞ্চে গিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নীরবতা পালন করে সংক্ষিপ্ত সমাবেশ করে অনুষ্ঠান শেষ হয়।

এ সময় উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি যতীন্দ্র লাল ত্রিপুরা, জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা,সহ-সভাপতি ও পাজেপ চেয়ারম্যান কংজরী চৌধুরী,সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়–য়া,মংক্যচিং চৌধুরী,চাইথোঅং মারমা,শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মংশেইপ্রু চৌধুরী, পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজ, জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী ক্রোইসাউ চৌধুরী, সম্পাদিকা শাহিনা আক্তার, জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদিকা শতরূপা চাকমা,জেলা যুব মহিলা লীগের সম্পাদিকা ফারজানা আজম,সদর উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি নুরুল আজমসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *