Home » খেলা » পাহাড়ে খেলাধুলার মানোন্নয়নে কাজ করছে সেনাবাহিনী

পাহাড়ে খেলাধুলার মানোন্নয়নে কাজ করছে সেনাবাহিনী

বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট: চ্যাম্পিয়ান মানিকছড়ি,সিন্দুকছড়ি রানার আপ

নুরুল আলম:: ক্রীড়ার মানোন্নয়নে গুইমারা রিজিয়নের সিন্দুকছড়ি জোনের অধীনস্থ উপজেলা রামগড়,গুইমারা ও মানিকছড়ির সেনাবাহিনী আয়োজন করে বঙ্গবন্ধু স্বাধীনতা কাপ ক্রিকেট টুর্নামেন্ট-২০১৯ এর। সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে.কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব এর সভাপতিত্বে ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল এ.কে.এস সাজেদুল ইসলাম ডাব্লিউ,পিএসসি,জি।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, পাহাড়ে খেলাধুলার মানোন্নয়নে সেনাবাহিনী প্রতিনিয়ত তৃণমূলে কাজ করছে। এ সময় তিনি আরো বলেন, এখানে যে মানের খেলোয়াড় রয়েছে, তাদেরকে নিয়মিত উৎসাহ ও টুর্নামেন্টে আবদ্ধ রাখতে পারলে এরাই দেশকে একদিন বিশ্বদরবারে আরো সন্মানিত করবে। মহান স্বাধীনতা মাসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নামে একটি সফল টুর্নামেন্ট সফল করায় সংশ্লিষ্ট সকলকে সেনাবাহিনী পক্ষ থেকে অভিনন্দন।

এতে উপস্থিত ছিলেন, বেগম সাজেদুল ইসলাম, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, পাজেপ সদস্য এম.এ. জব্বার, উপজেলা কর্মকর্তা বিভীষণ কান্তি দাশ, গুইমারা সরকারি ডিগ্রি কলেজ অধ্যক্ষ মো.নাজিম উদ্দীন, সিন্দুকছড়ি জোন উপ-অধিনায়ক মেজর মো. তৌহিদ সালাহ উদ্দীন, গুইমারা উপজেলা চেয়ারম্যান উশেপ্রু মারমা,মানিকছড়ি উপজেলা চেয়ারম্যান ¤্রাগ্য মারমা,নবনির্বাচিত চেয়ারম্যান মো,জয়নাল আবেদীন, ইউপি চেয়ারম্যান মেমং মারমা,চাইথোয়াই চৌধুরী প্রমূখ।

বিকালে শুরু হওয়া ফাইনাল খেলায় মানিকছড়ি ১নং ইউনিয়ন পরিষদ একাদশ টসে জিতে ফিল্ডিং এ সিন্ধান্ত নিয়ে খেলা শুরু করলে সিন্দুকছড়ি সন্মাননা ও চেতনা একাদশ ২৫ ওভারের খেলায় ৮উইকেট হারিয়ে সংগ্রহ করে ২১২ রান। জবাবে মানিকছড়ি ১নং ইউনিয়ন পরিষদ একাদশ অনায়াসে ৪ উইকেটে ৯ বল হাতে রেখে বিজয় নিশ্চিত করেন। পরে প্রধান অতিথি ও আগত অতিথিরা বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরস্কার তুলে দেন।

এ সময় অন্যান্য বক্তরা বলেন, ‘স্বাধীনতার চেতনা,সিন্দুকছড়ির প্রেরণ’ এ অঞ্চলের ক্রীড়াপ্রেমি শিশু-কিশোর ও সূধীজনদের নিয়ে এ আয়োজন। এ টুর্নামেন্টে মহান স্বাধীনতা যুদ্ধে নিহত,আহত সকল বীর মুক্তিযোদ্ধা,বীর সৈনিক,সর্বোপরী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জননেত্রী শেখ হাসিনাসহ সকল স্বাধীনতা প্রিয় বীর বাঙ্গালী জাতিকে সব সফলতা উৎসর্গ করার কথা জানান সিন্দুকছড়ি জোন অধিনায়ক লে.কর্ণেল রুবায়েত মাহমুদ হাসিব।

পরে টুর্নামেন্টের ম্যান অব দ্যা ম্যাচ বিজয়ী ও ১৭ জনকে ম্যান অব দ্যা ম্যাচ ক্রেস্ট প্রদান করা হয়। এ খেলায় হাজারো ক্রীড়ামুদি দর্শক,খেলোয়াড়,স্কাউট দল ও ব্যান্ড দলের ঢোল ও বাঁশির শব্দে মাঠের পরিবেশ মুখরিত হয়ে উঠে পাহাড়ী জনপদ। গত ১০ ফেব্রুয়ারী ১৭টি দল নিয়ে শুরু হওয়া এ টুর্নামেন্ট। ৩১ মার্চ পরন্ত বিকালে মানিকছড়ি সরকারি স্কুল মাঠে খেলার সমাপ্তি ঘটে।

About admin

Leave a Reply