Home » ক্রাইম নিউজ » রামগড়ে ব্রিজ নির্মাণে অনিয়ম, চলছে পাহাড় কাটার মহোৎসব

রামগড়ে ব্রিজ নির্মাণে অনিয়ম, চলছে পাহাড় কাটার মহোৎসব

নিজস্ব প্রতিবেদক:: খাগড়াছড়ি জেলার রামগড় উপজেলার পাতাছড়ায় বিশাল পাহাড় কেটে ব্রিজের পাশে মাটি দিয়ে স্থানীয় বসবাসরতদের ঝুকিতে ফেলছে ব্রিজ নির্মাণকারীরা। সরকারী নিয়মনীতি তোয়াক্কা না করে স্থানীয় ইউপি চেয়ারম্যানের নিষেধাজ্ঞা অমান্য করে রাতের আধারে পাহাড় কাটার মহোৎসবে মেতে উঠেছে জাকির হোসেন নামক ঠিকাদার। ক্ষমতার দাপটে আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলী প্রদর্শনকরে এই অনিয়মের মাধ্যমে পাহাড়া কাটা অব্যহত রয়েছে।
ঠিকাদার জাকিরের সাথে ব্রিজের কাজে অনিয়ম ও অবৈধ ভাবে পাহাড় কাটার বিষয়ে ফোনালাপে তিনি বলেন, আমি জানি পাহাড় কাটা অন্যায় ও অনিয়ম। কিন্তু ব্রিজের কাজ সমাপ্ত করতে পাহাড় কেটে মাটি ভরাট করতে হচ্ছে।
রামগড় উপজেলা নির্বাহী অফিসারকে এই বিশাল পাহাড় কাটার বিষয়ে অবহিত করলে তিনি কোন আইনত ব্যবস্থা নিচ্ছে না বলে জানা গেছে।
রামগড় থানার অফিসার ইনচার্জের সাথে যোগাযোগ করে বিষয়টি জানালে, তিনি উপজেলা প্রশাসনের সমন্ময়ে ও তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলেও অদ্যবদি কোন কার্যকরী ব্যবস্থা গ্রহণ করেনি।
সড়ক ও জনপদ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী সবুজ চাকমার সাথে ব্রিজ ও কালভার্ট এর নির্মাণ কাজে অনিয়ম ও দুর্ণিতীর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ঠিকাদার জাকিরকে খুজেই পাওয়া যায় না। ব্রিজ ও কালভার্টের কাজে অনিয়মের কথা শুনেছি। তদন্ত সাপেক্ষে আমার উর্দ্ধোতন কর্মকর্তার সাথে যোগাযোগ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।
অনিয়ম ও দুর্নিতীর সাথে ব্রিজ নির্মাণে রয়েছে, রামগড়ের পাতাছড়া ব্রিজ, নাকাপা ব্রিজ, তৈচালা কালভার্ট, মাটিরাঙায় সাপমার মুখ ব্রিজ সহ অন্যান্য উপজেলাতে অনিয়মের মাধ্যমে ব্রিজ নির্মাণ করা হচ্ছে।
গত অর্থবছর গুলোতে খাগড়াছড়ি সড়ক বিভাগের আওতায় মোট ৫৭টি ব্রিজ ও ১৩টি কালভার্ট নির্মাণ চলছে। এর মধ্যে খাগড়াছড়ি জেলা সদরে ১২টি ব্রিজ ও ১টি কালভার্ট, পানছড়িতে ৯টি ব্রিজ ও ১টি কালভার্ট, দীঘিনালাতে ৫টি ব্রিজ, মাটিরাঙ্গাতে ৫টি ব্রিজ ও ৬টি কালভার্ট, লক্ষ্মীছড়িতে ৫টি ব্রিজ ও ১টি কালভার্ট, মহালছড়িতে ৫টি ব্রিজ, গুইমারাতে ৪টি ব্রিজ ও ৩টি কালভার্ট, মানিকছড়িতে ৬টি ব্রিজ এবং (বাঘাইছড়িতে ২টি ব্রিজ), রামগড়ে ৪টি ব্রিজ ও ১টি কালভার্ট নির্মাণ কাজ চলছে।

About admin

Leave a Reply