Home » পার্বত্য চট্টগ্রাম » উন্নয়নশীল গড়তে শ্রমিকদের অবদান সব চেয়ে বেশি

উন্নয়নশীল গড়তে শ্রমিকদের অবদান সব চেয়ে বেশি

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হয়েছে মহান মে দিবস। বুধবার সকালে খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসটি উদযাপনের আনুষ্ঠানিকতা শুরু হয়।

জাতীয় শ্রমিক লীগ আয়োজিত একটি বর্ণাঢ্য র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে টাউন হলস্থ বঙ্গবন্ধুর চেতনা মঞ্চে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। অপরদিকে “শ্রমিক মালিক ঐক্য গড়ি, উন্নয়নের শপথ করি” প্রতিপাদ্যে খাগড়াছড়ি জেলা প্রশাসনের আয়োজনে মে দিবসে একটি বর্ণাঢ্য র‌্যালী টাউন হল থেকে শুরু হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ করে পৌর টাউন হলে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।

খাগড়াছড়ি জেলা প্রশাসক মো: শহীদুল ইসলামের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন, উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।

এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী,পুলিশ সুপার মো: আহমার উজ্জামান, পৌর মেয়র রফিকুল আলম,পাবর্ত্য মন্ত্রনালায়ের সদস্য নুর নবী চৌধুরী, সাবেক টাস্কফোর্স চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, বীর মুক্তিযোদ্ধা রণ বিক্রম ত্রিপুরা, শ্রমিক নেতা জানু শিকদার, মো: ইউনুস, নুর নবী প্রমূখ।

এ ছাড়াও জাতীয় শ্রমিকলীগ আয়োজিত র‌্যালী ও আলোচনা সভায়, খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সিনিয়র সহ-সভাপতি,সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া,যুগ্ম সম্পাদক নির্মলেন্দু চৌধুরী,শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক দিদারুল আলম দিদার, যুব ও ক্রীড়া সম্পাদক মংশেইপ্রু চৌধুরী অপু, সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি খোকনেশ^র ত্রিপুরা,পাজেপ সদস্য পার্থ ত্রিপুরা জুয়েলসহ অঙ্গ-সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

পরে আলোচনা সভায় বক্তরা ১লা মে’র তাৎপর্য ও ইতিহাস তুলে ধরে বলেন, বাংলাদেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করতে শ্রমিকদের অবদান সব চেয়ে বেশি। তাই মালিক-শ্রমিক সকলের স্বার্থ সংরক্ষণ করে ঐক্যবদ্ধ ভাবে কাজের কোন বিকল্প নেই। তাই সকলের ভাগ্য উন্নয়নে ভেদাভেদ ভূলে উন্নত দেশ গঠতে সকলকে কাজ করার আহবান জানান।

About admin

Leave a Reply