Home » আলোচিত বাংলাদেশ » খাগড়াছড়িতে স্মার্ট কার্ড ও ডিজিটাল নাম্বারের আওতায় ব্যাটারি চালিত টমটম

খাগড়াছড়িতে স্মার্ট কার্ড ও ডিজিটাল নাম্বারের আওতায় ব্যাটারি চালিত টমটম

আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়ি পৌর শহরে ডিজিটাল নাম্বার যুক্ত ষ্টিকার ও স্মার্ট কার্ডের আওতায় আসলো ব্যাটারি চালিত (ইজিবাইক) টমটম। বুধবার দুপুরে পৌরসভা প্রাঙ্গনে মেয়র রফিকুল আলম এই স্মার্ট কার্ড ও ডিজিটাল নাম্বার যুক্ত ষ্টিকার টমটমে লাগিয়ে দিয়ে আনুষ্ঠানিক ভাবে যাত্রা শুরু করেন। এতে খাগড়াছড়ি পৌরসভার সচিব পারভীন আক্তার খন্দকার, পৌর কাউন্সিল শাহ আলমসহ পৌর পর্ষদের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

খাগড়াছড়ি পৌর শহরে মোট ১ হাজার ৫শ টি টমটম দক্ষ চালকদের স্মার্ট কার্ড ও ডিজিটাল নাম্বার যুক্ত ষ্টিকার দেওয়া হবে বলে পৌরসভা সূত্র নিশ্চিত করেছে। ডিজিটাল নাম্বার সংযোজনের ফলে পৌর শহরে টমটমের যত্রতত্র ভাবে চলাচলা ও অবৈধ টমটমের উপদ্রব কমবে। সে সাথে অভিজ্ঞ চালকদের স্মার্ট কার্ড দেওয়ার ফলে অপ্রাপ্ত বয়স্ক ও অনবিজ্ঞ চালকদের দৌরত্ব কমবে।

এ সময় মেয়র রফিকুল আলম বলেন, স্মার্ট কার্ড ও ডিজিটাল নাম্বার যুক্ত ষ্টিকার দেওয়ার ফলে অবৈধ ভাবে একই নাম্বার ব্যবহার করে কয়েকটি টমটম চালানো ও অদক্ষ চালকদের হাত থেকে রেহায় পাবে যাত্রীরা। সে সাথে পৌর শহরে যানজট নিরসনসহ বিভিন্ন দিক বিবেচনা করে শহরে টমটম চলাচলে শৃঙ্খলা ফেরাতে এ ব্যবস্থা নেওয়া হয়েছে।

ডিজিটাল নাম্বার যুক্ত ষ্টিকার লাগানোর ফলে এবার খাগড়াছড়ি পৌর শহরে সাধারণ পথচারী,যাত্রী ও সাধারণ মানুষের মধ্যে স্বস্থি ফিরবে বলে তিনি মন্তব্য করেন। টমটম শৃঙ্খলার সাথে চালোনায় ক্ষেত্রে আরো পদক্ষেপ গ্রহণ করা হবে বলে তিনি জানান।

About admin

Leave a Reply