রবিবার সকাল-সন্ধ্যা খাগড়াছড়িতে সড়ক অবরোধের ঘোষনা


আল-মামুন,খাগড়াছড়ি:: খাগড়াছড়িতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচী পালনের মধ্য দিয়ে শুক্রবার বাসন্তি চাকমা খাগড়াছড়ি ত্যাগ না করলে রবিবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে পার্বত্য অধিকার ফোরাম। শুক্রবার সকাল ১১টায় চেঙ্গী এস্কায়ার থেকে বিক্ষোভ মিছিলটি শহরের শাপলা চত্বর-আদালত সড়ক হয়ে মহাজনপাড়া বাসন্তি চাকমার বাড়ির প্রবেশমূখে এসে অবস্থান নেয়।

বাসন্তি চাকমাকে শুক্রবার খাগড়াছড়ি ত্যাগ না করলে রবিবার সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেওয়া হয়। অবস্থান কর্মসূচী পালনকালে সড়কের প্রায় ৬ ঘন্টা দুপাশের যানচলাচল বন্ধ হয়ে যায়। বিক্ষোভ সমাবেশে বাসন্তি চাকমার কথা তুলে ধরে পাহাড়কে অস্থিতিশীল করে তুলতে তার ইন্ধনসহ তার নানা অপকৌশল,সাম্প্রতায়িক দাঙ্গা সৃষ্টির ষড়যন্ত্রের জন্য তার দৃষ্টান্তমুলক শাস্তি দাবী করেন বিক্ষুব্দরা।

বিক্ষোভ মিছিল ও সমাবেশ কালে পার্বত্য চট্টগ্রামের মহিলা সংরক্ষিত আসনে এমপি পদ বাতিল ও দৃষ্টান্তমুলক শাস্তির দাবী করে বাসন্তির শুভেচ্ছা ব্যানার ছিড়ে ঝাড়–,জুতা পেটা করা হয়। এ সময় সংগঠনটির ৪ দফা দাবীসহ কর্মসূচী ঘোষনা দেয় পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সভাপতি মাঈন উদ্দিন।

এতে পার্বত্য অধিকার ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এস এম মাসুম,কেন্দ্রীয় অর্থ সম্পাদক রবিউল হোসেন,দপ্তর সম্পাদক পারভেজ আহম্মদ,কেন্দ্রীয় কমন্বয়ক সাহাবুদ্দীন,সাদ্দাম হোসেন,খাগড়াছড়ি জেলা আহবায়ক এসএম হেলাল,যুগ্ম আহবায়ক মোক্তাদির হোসেন,বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ খাগড়াছড়ি শাখার যুগ্ম সম্পাদক ইব্রাহীম খলিলসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দরা সময় উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত: ২৬শে ফেব্রুয়ারী মহান জাতীয় সংসদের প্রথম অধিবেশনের বক্তব্যে পার্বত্য চট্টগ্রামের বসবাসরত বাঙ্গালী ও সেনাবাহিনীকে নিয়ে উগ্র সম্প্রদায়িক বক্তব্যে ফলে উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে পাহাড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *